এসএসসির ফল রোববার

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৪:০৪ পিএম, ৩০ মে ২০২০
ফাইল ছবি

এসএসসি ও সমমান পরীক্ষার ফলাফল রোববার (৩১ মে) প্রকাশ করা হবে। এদিন সকাল ১০টায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ফল ঘোষণা করবেন। এরপর দুপুর ১২টায় ফলাফলের বিস্তারিত তুলে ধরবেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি।

জানা গেছে, করোনাভাইরাস (কোভিড-১৯) প্রাদুর্ভাবের কারণে এবার এসএসসি ও সমমান পরীক্ষার ফলাফল ফেসবুক লাইফে তুলে ধরা হবে।

শিক্ষামন্ত্রী সংবাদ সম্মেলনের পর দেশের সকল শিক্ষা বোর্ডের ওয়েবসাইটগুলোতে এসএসসি ও সমমান পরীক্ষার ফলাফল প্রকাশ করা হবে। পাশাপাশি ইতোমধ্যে যেসব শিক্ষার্থী মোবাইলে ফলাফল পেতে রেজিস্ট্রেশন করেছেন তাদের নির্ধারিত নম্বরে জিপিএ গ্রেডসহ ফলাফল পাঠানো হবে। চলতি বছর মোট পরীক্ষার্থী ছিল ১৬ লাখ ৩৫ হাজার ২৪০ জন।

এদিকে গত ১৮ মে থেকে শুরু হওয়া এই প্রি-রেজিস্ট্রেশন কার্যক্রম শনিবার (৩০ মে) বেলা ২টা পর্যন্ত বাড়ানো হয়। শুক্রবার (২৯ মে) আন্তঃশিক্ষা সমন্বয়ক বোর্ডের চেয়ারম্যান অধ্যাপক মু. জিয়াউল বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি বলেন, এসএসসি ও সমমান পরীক্ষার ফলাফল মোবাইলে এসএমএসের মাধ্যমে পাঠানো হবে। এজন্য শুক্রবার রাত ১২টা পর্যন্ত রেজিস্ট্রেশন কার্যক্রম চলার কথা থাকলেও সেটি আরও একদিন বৃদ্ধি করা হয়।

প্রাক-নিবন্ধনের জন্য যেকোনো মোবাইল অপারেটরের নম্বর থেকে SSC স্পেস Board Name (প্রথম তিন অক্ষর) Roll স্পেস Year লিখে ১৬২২২ নম্বরে পাঠাতে হবে।

এমএইচএম/এমএসএইচ/এমকেএইচ

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]