প্রাথমিকে প্যানেল থেকে নিয়োগের দাবিতে প্রতিমন্ত্রীর কাছে আবেদন

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৮:১৯ এএম, ২২ জুলাই ২০২০
ফাইল ছবি

প্রাথমিকে প্যানেল থেকে নিয়োগের দাবিতে প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী মো. জাকির হোসেনের কাছে আবেদন করেছেন নিয়োগপ্রত্যাশীরা। মঙ্গলবার (২১ জুলাই) তারা এই লিখিত আবেদন করেন।

আবেদনে তারা বলেন, প্রাথমিকে অধিক সংখ্যক শূন্যপদ থাকা সত্ত্বেও মাত্র ১৮ হাজার ১৪৭ জনকে নিয়োগের জন্য চূড়ান্তভাবে সুপারিশ করা হয়েছে। উচ্চ আদালতে মামলার কারণে প্রায় চার বছর সহকারী শিক্ষকের নিয়ােগ বিজ্ঞপ্তি বন্ধ ছিল। সেশনজটের কবলে পড়ে আমরা চাকরিতে প্রবেশের সময় কম পেয়েছি। যে কারণে আমাদের বেশিরভাগেরই সরকারি চাকরির বয়স শেষ হয়ে গেছে।

তারা বলছেন, আমাদের এই নিয়ােগটিই বয়স শেষ হওয়া প্রার্থীদের একমাত্র অবলম্বন ছিল। চাকরি না হওয়ায় আজ আমরা শিক্ষিত বেকারত্বের অভিশাপে দিশেহারা হয়ে দেশের ও পরিবারের বােঝা হয়ে দাঁড়িয়েছি।

বর্তমানে করােনার কারণে প্রাথমিকে যে শিক্ষার ক্ষতি হয়েছে তা করােনা-পরবর্তী সময়ে এই ক্ষতি পুষিয়ে নিতে এবং দ্রুততম সময়ে শিক্ষক সংকট দূর করতে প্যানেলে নিয়ােগই একমাত্র কার্যকর ভূমিকা রাখবে বলে আবেদনে উল্লেখ করেছেন নিয়োগপ্রত্যাশীরা।

এমএইচএম/এসআর/জেআইএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]