হাটহাজারী মাদরাসা অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক চট্টগ্রাম
প্রকাশিত: ০৭:১২ পিএম, ১৭ সেপ্টেম্বর ২০২০

শর্তসাপেক্ষে কার্যক্রম শুরু ও পরীক্ষা গ্রহণের অনুমতি দেয়া হলেও সেসব শর্ত পালন না হওয়ায় চট্টগ্রামের হাটহাজারীর আল জামিয়াতুল আহলিয়া দারুল উলুম মুঈনুল মাদরাসা বন্ধ ঘোষণা করা হয়েছে।

বৃহস্পতিবার (১৭ সেপ্টেম্বর) শিক্ষা মন্ত্রণালয়ের কারিগরি ও মাদরাসা শিক্ষা বিভাগের পক্ষ থেকে এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ ঘোষণা দেয়া হয়।

এতে বলা হয়, গত ২৪ আগস্ট কওমি মাদরাসাসমূহের কিতাব বিভাগের কার্যক্রম শুরু ও পরীক্ষা গ্রহণের জন্য শর্তসাপেক্ষে অনুমতি দেয়া হয়। কিন্তু আরোপিত শর্তসমূহ যথাযথভাবে প্রতিপালিত না হওয়ায় চট্টগ্রামের হাটহাজারীর আল জামিয়াতুল আহলিয়া দারুল উলুম মুঈনুল মাদরাসা পুনরাদেশ না দেয়া পর্যন্ত নির্দেশক্রমে বন্ধ ঘোষণা করা হলো।

অবশ্য গতকাল বুধবার (১৬ সেপ্টেম্বর) জোহরের নামাজের পর থেকে বিভিন্ন দাবিতে মাদরাসাটিতে আন্দোলন শুরু করে ছাত্রদের একাংশ। এ সময় ব্যাপক ভাঙচুরের খবরও পাওয়া গেছে। পরিস্থিতি নিয়ন্ত্রণে আশপাশে অবস্থান নিয়েছে আইন-শৃঙ্খলা বাহিনী।

আবু আজাদ/এইচএ/এমকেএইচ

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]