ট্রাস্টের অর্থ উত্তোলনে প্রতারণা : প্রতারকদের ধরিয়ে দেয়ার আহ্বান

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৮:৫৮ পিএম, ২২ সেপ্টেম্বর ২০২০

বেসরকারি শিক্ষক-কর্মচারী কল্যাণ ট্রাস্ট থেকে অতিরিক্ত সুবিধার আশ্বাস দিয়ে প্রতারণা করছে একটি চক্র। তাদের ধরিয়ে দেয়ার আহ্বান জানিয়েছে কল্যাণ ট্রাস্ট।

মঙ্গলবার (২২ সেপ্টেম্বর) বেসরকারি শিক্ষক-কর্মচারী কল্যাণ ট্রাস্টের উপ-পরিচালক মো. আবুল বাশার স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ আহ্বান জানানো হয়।

এতে জানানো হয়েছে, একটি চক্র বিভিন্ন মোবাইল নম্বর থেকে ফোন করে বেসরকারি শিক্ষকদের কল্যাণভাতার অর্থ উত্তোলন করার প্রতিশ্রুতি দিচ্ছে। শিক্ষা মন্ত্রণালয়ের উপ-সচিব ও কল্যাণ ট্রাস্টের বিভিন্ন কর্মকর্তার পরিচয় দিয়ে বিভিন্ন সময়ে বিভিন্ন এমপিওভুক্ত অবসরপ্রাপ্ত শিক্ষক ও কর্মচারীদের সঙ্গে যোগাযোগ করে প্রতারণা করে আসছে চক্রটি। অথচ এসব নামে কল্যাণ ট্রাস্টে কোনো কর্মকর্তা নেই। সর্বশেষ মঙ্গলবারও (২২ সেপ্টেম্বর) সিরাজ চৌধুরী পরিচয় দিয়ে এক প্রতারক ০১৭৫০৭২৬২৮৪, ০১৯৯৭৩৭৫৭৫৬ নম্বর থেকে ফোন করে একজন শিক্ষকের কাছে ছয় হাজার টাকা চেয়েছেন। অথচ তিনি আগেই তার সব পাওনা বুঝে পেয়েছেন। এ অভিযোগের ভিত্তিতে লালবাগ থানায় সাধারণ ডায়েরি (জিডি নম্বর-১৪৬২) করা হয়েছে।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, কল্যাণ ট্রাস্টের আইন অনুযায়ী এককালীন কল্যাণ সুবিধা পাওয়ার পর আবারও অতিরিক্ত কল্যাণ সুবিধা পাওয়ার সুযোগ নেই। অবসরপ্রাপ্ত শিক্ষক ও কর্মচারীদের প্রতারক চক্রটির প্রলোভনে বিভ্রান্ত হয়ে কোনো প্রকার আর্থিক লেনদেন না করে সঙ্গে সঙ্গে বিষয়টি অফিস কর্তৃপক্ষকে জানানোর জন্য অনুরোধ জানানো হয়েছে। সেই সঙ্গে যেকোনো প্রয়োজনে কল্যাণ ট্রাস্ট অফিস কর্তৃপক্ষের সঙ্গে ০২-৯৬৬৮০১৫, ০২-৯৬১৩৬০৩ এই নম্বরে যোগাযোগ করতে বলা হয়েছে।

এমএইচএম/এমএসএইচ/এমকেএইচ

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]