দরপত্রে ঝুলছে জবির অত্যাধুনিক মেডিকেল সেন্টারের কার্যক্রম

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক
বিশ্ববিদ্যালয় প্রতিবেদক বিশ্ববিদ্যালয় প্রতিবেদক
প্রকাশিত: ০৭:৫১ পিএম, ২৭ সেপ্টেম্বর ২০২০

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) মেডিকেল সেন্টারের আধুনিকায়ন প্রকল্প নিয়ে চলছে দীর্ঘসূত্রিতা। এই সেপ্টেম্বরের শেষে সেন্টারটির উদ্বোধনের কথা থাকলেও দরপত্র আবেদনেই ঝুলছে প্রকল্পটি। এতে করে শিগগিরই মেডিকেল সেন্টারের উদ্বোধন নিয়েও অনিশ্চয়তা দেখা দিয়েছে।

জানা যায়, জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের ১৯ হাজার শিক্ষার্থীর জন্য পুরাতন মেডিকেল সেন্টারটি অপ্রতুল ও অপর্যাপ্ত। এ বছরের জুলাই মাসে বিশ্ববিদ্যালয়ের প্রশাসনের সিদ্ধান্ত অনুয়ায়ী মেডিকেল সেন্টারকে সম্প্রসারণ ও আধুনিকায়ন করে বিশ্ববিদ্যালয়ের রফিক ভবনের নিচ তলায় স্থানান্তর করার সিদ্ধান্ত হয়। তারই ধারাবাহিকতায় রফিক ভবনের নিচ তলায় অত্যাধুনিক মেডিকেল সেন্টারের কার্যক্রম শেষ হওয়ার কথা এই বছরের সেপ্টেম্বরের মধ্যে। কিন্ত সেপ্টেম্বরের মাস শেষ হয়ে যাচ্ছে। এখনও দরপত্র হয়নি, কাজ তো দূরের কথা।

এবারের আধুনিক মেডিকেল সেন্টারটিতে প্রাথমিক চিকিৎসার সকল সুবিধাসহ রক্ত পরীক্ষা, ইসিজি রুম, ও বিভিন্ন ধরনের মেডিকেল সরঞ্জামাদি যুক্ত করার কথা জানানো হয়। নারী ও পুরুষের জন্য আলাদা ওয়ার্ডে ৫-৬টি শয্যা এবং এসি সংযুক্ত একটি আধুনিক কক্ষ রাখার কথাও জানানো হয়।

এ বিষয়ে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের প্রধান প্রকৌশলী (অতিরিক্ত দায়িত্ব) মো. সেলিম খান বলেন, মেডিকেল সেন্টারের জন্য পত্রিকাতে দরপত্রের বিজ্ঞপ্তি দিয়েছি। টেন্ডার হলে কাজ শুরু হবে অক্টোবরের মধ্যে।

কবে নাগাদ কাজ শুরু হবে? এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, আমরা তো পত্রিকায় বিজ্ঞপ্তি দিয়েছি, কিন্ত এখনও কোনো টেন্ডার হয়নি। টেন্ডার হলে কাজ শুরু করব।

এ বিষয়ে জবি উপাচার্য অধ্যাপক ড. মীজানুর রহমান বলেন, মেডিকেল সেন্টারের কাজের জন্য টেন্ডার হয়ে গেছে। কবে নাগাদ কাজ শুরু হবে সেটা পরিকল্পনা উন্নয়ন ও ওয়ার্র্কাস অধিদফতরে জানে। এটা তাদের বিষয়।

এনএফ/পিআর

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]