বিইউবিটির উপ-উপাচার্য পদে যোগ দিলেন ড. আলী নূর

জাগো নিউজ ডেস্ক
জাগো নিউজ ডেস্ক জাগো নিউজ ডেস্ক
প্রকাশিত: ০৬:১১ পিএম, ০১ অক্টোবর ২০২০
বিইউবিটির উপ-উপাচার্য পদে যোগদানের পর অধ্যাপক ড. মো. আলী নূরকে অভিনন্দন জানান বিশ্ববিদ্যালয়ের শিক্ষক-কর্মকর্তারা

বাংলাদেশ ইউনিভার্সিটি অব বিজনেস অ্যান্ড টেকনোলজিতে (বিইউবিটি) উপ-উপাচার্য পদে যোগ দিয়েছেন অধ্যাপক ড. মো. আলী নূর।

আজ বৃহস্পতিবার (১ অক্টোবর) তিনি কর্মস্থলে দায়িত্ব গ্রহণ করেন। বিশ্ববিদ্যালয়ে শিক্ষকতা, গবেষণা এবং প্রশাসনে দীর্ঘকাল কাজের অভিজ্ঞতা রয়েছে ড. আলী নূরের।

বেসরকারি বিশ্ববিদ্যালয় আইন, ২০১০ এর ৩২ (১) ধারা অনুযায়ী রাষ্ট্রপতি ও বিশ্ববিদ্যালয়গুলোর আচার্য মো. আব্দুল হামিদের অনুমোদনক্রমে শিক্ষা মন্ত্রণালয় চার বছরের জন্য তাকে এ পদে নিয়োগ দিয়েছে।

এর আগে ড. আলী নূর জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের অ্যাকাউন্টিং অ্যান্ড ইনফরমেশন সিস্টেমস বিভাগে অধ্যাপনা করেন এবং বিভাগীয় চেয়ারম্যানের দায়িত্ব পালন করেন।

ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে ১৯৯০ সালে বি.কম. (অনার্স) এবং ১৯৯১ সালে স্নাতকোত্তর ডিগ্রি লাভের পর ক্রেডিট রিস্ক ম্যানেজমেন্ট অব ফাইন্যান্সিয়াল ইনস্টিটিউশনস অব বাংলাদেশ বিষয়ে তিনি পিএইচডি ডিগ্রি অর্জন করেন।

দীর্ঘ কর্মজীবনে শিক্ষকতার পাশাপাশি বিভিন্ন প্রতিষ্ঠানের উপদেষ্টা হিসেবেও দায়িত্ব পালন করেন ড. আলী নূর। ব্যাংকিং ও অর্থায়ন বিষয়ক তার লেখা উল্লেখযোগ্য গবেষণাপত্র বিভিন্ন জার্নালে প্রকাশিত হয়।

যোগদানের পর ড. আলী নূরকে বিইউবিটির শিক্ষক-কর্মকর্তা-কর্মচারীরা অভিনন্দন জানান।

এইচএ/এমকেএইচ

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]