টিউশন ফি মওকুফের দাবিতে আন্দোলনে মনিপুর স্কুলের অভিভাবকরা

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৩:৩১ পিএম, ২৪ অক্টোবর ২০২০

শিক্ষার্থীদের বকেয়া বেতন মওকুফের দাবিতে আন্দোলনে নেমেছেন মনিপুর স্কুল অ্যান্ড কলেজের অভিভাবকরা। শনিবার (২৪ অক্টোবর) রাজধানীর রূপনগরে সড়ক অবরোধ করে বিক্ষোভ করেছেন তারা।

অভিভাবকরা জানান, করোনায় অনেক অভিভাবক আর্থিক সংকটে রয়েছে। অনেকে সন্তানের টিউশন-পরীক্ষার ফি পরিশোধ করতে পারছেন না। অথচ স্কুল কর্তৃপক্ষ নানা অজুহাতে বকেয়া পরিশোধের জন্য প্রতিনিয়ত চাপ সৃষ্টি করছে। বকেয়া পরিশোধ করতে না পারলে শিক্ষার্থীদের পরবর্তী ক্লাসে তোলা হবে না বলেও হুমকি দেয়া হচ্ছে। তাই ৫০ শতাংশ বকেয়া ছাড় দিয়ে সুবিধামতো টিউশন ফি পরিশোধের দাবিতে রাস্তায় নেমেছি।

তারা আরও বলেন, অভিভাবকরা এসব বিষয়ে কথা বলতে শিক্ষকদের কাছে গেলে তারা খারাপ ব্যবহার করে রুম থেকে বের করে দিচ্ছেন। টাকা পরিশোধ না করলে কাউকে প্রমোশন দেয়া হবে না বলেও হুমকি দেয়া হচ্ছে। তাই মনিপুর স্কুল অ্যান্ড কলেজের পাঁচটি ব্র্যাঞ্চের ৪০ হাজার শিক্ষার্থীর অভিভাবক আন্দোলনে নামতে একমত হয়েছে। দাবি আদায়ে শনিবার দুপুর থেকে আন্দোলন শুরু করেছেন। আজকের মধ্যে দাবি না মানা হলে রোববার (২৫ অক্টোবর) মনিপুরের সকল ক্যাম্পাসের সামনের সড়কে অবস্থান নিয়ে আন্দোলন শুরু করা হবে।

এ বিষয়ে মনিপুর স্কুল অ্যান্ড কলেজের অধ্যক্ষ মো. ফরহাদ হোসেন বলেন, বিষয়টি শুনেছি। অভিভাবকদের সঙ্গে আলোচনা করে সিদ্ধান্ত নেয়া হবে।

এমএইচএম/এএইচ/এমকেএইচ

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]