অনলাইনে ভর্তি পরীক্ষা আয়োজনের সক্ষমতা যাচাইয়ে কমিটি

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৮:০৮ পিএম, ২৯ অক্টোবর ২০২০

অনলাইনে বিশ্ববিদ্যালয়ে ভর্তি পরীক্ষা আয়োজনের সক্ষমতা যাচাই করতে পাচঁ সদস্যবিশিষ্ট একটি কমিটি গঠন করেছে বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশন (ইউজিসি)।

বৃহস্পতিবার (২৯ অক্টোবর) বিকেলে অনুষ্ঠিত ইউজিসির নিয়মিত সভায় এ কমিটি গঠন করা হয়। ইউজিসির পরিকল্পনা ও উন্নয়ন বিভাগের পরিচালক ড. ফেরদৌস জামান বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি বলেন, আজকের বৈঠক মূলত উপাচার্যদের সংগঠন ‘উপাচার্য পরিষদ’র চিঠির আলোকে হয়েছে। আমাদের কাছে তারা চিঠি দিয়ে অনলাইনে ভর্তি পরীক্ষার বিষয়ে জানতে চেয়েছিলেন। যেহেতু আমরা এই বিষয়ে অভিজ্ঞ নই, তাই এ বিষয়ে পাঁচ সদস্যের একটি কমিটি গঠন করা হয়েছে। তারা এই বিষয়ে কাজ করবেন।

বৈঠকে সভাপতিত্ব করেন ইউজিসির চেয়ারম্যান অধ্যাপক ড. কাজী শহীদুল্লাহ। বিকেল সাড়ে তিনটা থেকে কমিশনে এই বৈঠক শুরু হয়।

এবার বিশ্ববিদ্যালয়গুলোতে ভর্তি পরীক্ষা অনলাইনে হবে, নাকি সরাসরি হবে, তা নিয়ে সেখানে নিজেরাই আলোচনা করেন। পরে উপাচার্যদের সংগঠন ‘বিশ্ববিদ্যালয় পরিষদের’ সঙ্গে বসে সেটি চূড়ান্ত করা হবে বলে কমিশন সূত্রে জানা গেছে। এছাড়া সব বিশ্ববিদ্যালয়কে সঙ্গে নিয়ে সমন্বিত পদ্ধতিতে ভর্তি পরীক্ষা নেওয়ার উদ্যোগের বিষয়টিও ওই বৈঠকে আলোচনা করা হয়।

এমএইচএম/এমএসএইচ/এমকেএইচ

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]