খুবি শিক্ষক-শিক্ষার্থীদের ওপর দমনমূলক সিদ্ধান্ত প্রত্যাহারের দাবি

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০১:০৮ পিএম, ২৩ জানুয়ারি ২০২১

খুলনা বিশ্ববিদ্যালয়ের (খুবি) শিক্ষার্থীদের বহিষ্কারাদেশ এবং শিক্ষকদের শোকজ নোটিশ প্রত্যাহারের দাবিতে রাজধানীতে বিক্ষোভ মিছিল ও সমাবেশ হয়েছে।

শনিবার (২৩ জানুয়ারি) জাতীয় প্রেস ক্লাবের সামনে এ কর্মসূচি পালন করে প্রগতিশীল ছাত্রজোট।

সমাবেশে বক্তারা বলেন, ‘খুলনা বিশ্ববিদ্যালয়ে শিক্ষার্থীদের ন্যায্য দাবি মেনে না নিয়ে বহিষ্কার করা হয়েছে। আবার শিক্ষার্থীদের পক্ষে অবস্থান নেয়ায় শিক্ষকদের শোকজ নোটিশ পাঠানো হয়েছে। যা বিশ্ববিদ্যালয় প্রশাসনের অগণতান্ত্রিক ও স্বৈরাচারী আচরণ! আমরা আজকের সমাবেশ থেকে বলতে চাই, অবিলম্বে শিক্ষার্থীদের ন্যায্য দাবি মেনে নিতে হবে।’

তারা আরও বলেন, শিক্ষার্থীদের দাবির পক্ষে অবস্থান নেয়ায় যে তিন শিক্ষককে শোকজ নোটিশ পাঠানো হয়েছে তা ন্যাক্কারজনক। আমরা স্পষ্ট করে বলছি, ওই তিন শিক্ষকের শোকজ নোটিশ প্রত্যাহার করে বিশ্ববিদ্যালয়ে গণতান্ত্রিক পরিবেশ নিশ্চিত করতে হবে।

অবিলম্বে এই দাবি মেনে নেয়া না হলে সারাদেশে ছাত্র-শিক্ষক সমাবেশ কর্মসূচি করা হবে বলে জানান বক্তারা।

সমাবেশে জোটের সমন্বয়ক ও সমাজতান্ত্রিক ছাত্রফ্রন্টের সভাপতি আল কাদেরী জয়ের সভাপতিত্বে সংগঠনটির সাধারণ সম্পাদক নাসির উদ্দীন প্রিন্স, প্রচার ও প্রকাশনা সম্পাদক রুকনুজ্জামান ফরিদ এবং ছাত্র ইউনিয়নের সাধারণ সম্পাদক দীপক শীল বক্তব্য দেন। পরে জোটের নেতাকর্মীরা একটি বিক্ষোভ মিছিল নিয়ে পল্টন অভিমুখে যাত্রা শুরু করেন।

এওয়াইএইচ/এসএস/এমএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]