এআইইউবিতে ‘ফোকলোর ২০২১-সিম্ফনি অব দ্য ওয়ার্ল্ড’ উদযাপিত

জাগো নিউজ ডেস্ক
জাগো নিউজ ডেস্ক জাগো নিউজ ডেস্ক
প্রকাশিত: ০৮:০৪ পিএম, ২২ ফেব্রুয়ারি ২০২১

আমেরিকান ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি-বাংলাদেশের (এআইইউবি) অফিস অব স্টুডেন্ট অ্যাফেয়ার্সের উদ্যোগে বিশ্বব্যাপী বিভিন্ন প্রতিষ্ঠান থেকে লোকসংগীত পরিবেশনের একটি ভার্চুয়াল অনুষ্ঠান ‘ফোকলোর ২০২১-সিম্ফনি অব দ্য ওয়ার্ল্ড’ আন্তর্জাতিকভাবে উদযাপন করা হয়েছে।

আন্তর্জাতিক মাতৃভাষা দিবস-২০২১ উপলক্ষে এই অনুষ্ঠানটি মূলত এই ধরনের প্রথম একটি অনুষ্ঠান যা দেশের সীমানা অতিক্রম করে বিশ্বব্যাপী দূরবর্তী প্রজন্মের লোকসংগীতের ঐতিহ্যকে সম্মান করে আয়োজন করা হয়। অনুষ্ঠানে সংগীত ও নৃত্য পরিবেশন করা হয়। অনুষ্ঠানটি রোববার (২১ শে ফেব্রুয়ারি) দুপুর ২টায় জুম প্ল্যাটফর্মে আয়োজন করা হয়।

‘ফোকলোর ২০২১-সিম্ফনি অব দ্য ওয়ার্ল্ড’ এই অনুষ্ঠানের মাধ্যমে বিশ্বজুড়ে ছড়িয়ে থাকা তরুণ প্রতিভাদের অবিশ্বাস্য ছন্দকে স্মরণ করে তাদের মাতৃভাষা এবং সমসাময়িক মূলধারার সংস্কৃতি ও ঐতিহ্যকে তুলে ধরা হয়েছে। এই অনুষ্ঠানে বিশ্বের ১০টি দেশের ১৭টি প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের প্রায় ৩০টি দল সংগীত ও নৃত্য পরিবেশন করে।

এআইইউবির ফেসবুক পেজের লিংকটি অনুসরণ করে অনুষ্ঠানের পুরো ভিডিও দেখার সুযোগ রয়েছে।

এমআরআর/এমএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]