বিইউপির ভর্তি পরীক্ষা স্থগিত

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৫:৪৯ পিএম, ২৩ ফেব্রুয়ারি ২০২১

শিক্ষামন্ত্রী দীপু মনির আহ্বানের পর বাংলাদেশ ইউনিভার্সিটি অব প্রফেশনালসের (বিইউপি) ভর্তি পরীক্ষা স্থগিত করা হয়েছে।

মঙ্গলবার (২৩ ফেব্রুয়ারি) বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ এই সিদ্ধান্ত নেয়। স্থগিত পরীক্ষার কবে হবে তা পরবর্তীতে জানিয়ে দেয়া হবে। পরীক্ষা স্থগিতের বিষয়টি নোটিশ আকারে ওয়েবসাইটে দিয়েছে বিইউপি।

এতে বলা হয়, শিক্ষামন্ত্রীর ঘোষণার প্রতি সম্মান দেখিয়ে ভর্তি পরীক্ষা স্থগিত করা হয়েছে। ভর্তি পরীক্ষা কবে নেয়া হবে সেটি পরবর্তীতে জানিয়ে দেয়া হবে।

এদিকে আগামী ২৬ ও ২৭ ফেব্রুয়ারি বাংলাদেশ ইউনিভার্সিটি অব প্রফেশনালসের (বিইউপি) ২০২০-২১ শিক্ষাবর্ষের স্নাতক ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হওয়ার কথা ছিল। ঢাকা, চট্টগ্রাম, বগুড়া ও খুলনায় একযোগে এ পরীক্ষা অনুষ্ঠিত হবে বলে জানানো হয়েছিল।

এর আগে গত শনিবার বিইউপির ওয়েবসাইটে যোগ্য প্রার্থীদের তালিকা প্রকাশ করা হয়েছিল। প্রকাশিত তালিকায় দেখা গেছে, আবেদনকৃত শিক্ষার্থীদের মধ্য থেকে মোট ৭৭ হাজার ৩১৩ জনকে শর্টলিস্টেড করা হয়।

তারাই ২০২০-২১ শিক্ষাবর্ষের স্নাতক ভর্তি পরীক্ষায় বসতে পারবে। এবার সায়েন্স ও টেকনোলজি অনুষদে ২৩ হাজার ২৪৭ জন, বিজনেস স্টাডিজ অনুষদে ১১ হাজার ৭১৬ জন, আর্টস ও সোশ্যাল সায়েন্স অনুষদে ২০ হাজার ৯৩২ জন এবং সিকিউরিটি অ্যান্ড স্ট্র্যাটেজিক অনুষদে ২১ হাজার ৪১৮ জন যোগ্য প্রার্থীর তালিকায় স্থান পেয়েছে।

এমএইচএম/জেডএইচ/এমকেএইচ

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]