ভিকারুননিসায় আদায় করা অতিরিক্ত অর্থ সমন্বয় করবে কর্তৃপক্ষ

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৮:৪০ পিএম, ২৪ ফেব্রুয়ারি ২০২১
ফাইল ছবি

ভিকারুননিসা নূন স্কুল অ্যান্ড কলেজের শিক্ষার্থীদের কাছে আদায় করা অতিরিক্ত অর্থ ফেরত দেয়ার সিদ্ধান্ত নেয়া হয়েছে। সরকারি সিদ্ধান্ত মোতাবেক করোনা পরিস্থিতির মধ্যে বার্ষিক উন্নয়ন ফি আদায় করা অর্থ মাসিক বেতনের সঙ্গে সমন্বয় করার সিদ্ধান্ত নিয়েছে স্কুল কর্তৃপক্ষ।

জানা গেছে, চলতি বছরের জানুয়ারিতে ভিকারুননিসা নূন স্কুল অ্যান্ড কলেজের শিক্ষার্থীদের কাছে উন্নয়ন ফি বাবদ অর্থ আদায় করা হয়। করোনা পরিস্থিতির মধ্যে এভাবে অর্থ আদায় করে সরকারি নির্দেশনা অমান্য করা হয়েছে। সরকারি নির্দেশনা অমান্য করে বাড়তি অর্থ আদায় করায় অভিভাবকদের মধ্যে ক্ষোভ তৈরি হয়। পরে অভিভাবকদের একটি প্রতিনিধি দল বুধবার মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদফতর এবং ঢাকা শিক্ষা বোর্ডে লিখিতভাবে অভিযোগ জানায়।

অভিভাবকরা জানান, সরকারি নির্দেশনা অমান্য করে চলতি বছরের শুরুতে আমাদের কাছ থেকে উন্নয়ন বোর্ড ফি আদায় করা হয়েছে। এ বিষয়ে স্কুল কর্তৃপক্ষের কাছে অভিযোগ করেও কোনো লাভ হয়নি। প্রতিষ্ঠান চালাতে গেলে উন্নয়ন ফি আদায় করতে হবে বলে জানানো হয়। এ কারণে বাধ্য হয়ে তারা শিক্ষাপ্রতিষ্ঠান নিয়ন্ত্রণকারী বিভিন্ন দফতর-সংস্থায় এ বিষয়ে লিখিতভাবে অভিযোগ জানায়। এ অভিযোগের ভিত্তিতে স্কুল কর্তৃপক্ষের সঙ্গে সংশ্লিষ্ট কর্মকর্তারা যোগাযোগ করলে আদায় করা বাড়তি অর্থ শিক্ষার্থীদের মাসিক বেতনের সঙ্গে সমন্বয় করা হবে বলে প্রতিশ্রুতি দেয় স্কুল কর্তৃপক্ষ।

এ বিষয়ে জানতে চাইলে ভিকারুননিসা নূন স্কুল অ্যান্ড কলেজের অধ্যক্ষ কামরুন নাহার বলেন, সরকারি নির্দেশনার বাইরে অতিরিক্ত কোনো অর্থ আদায় করা হবে না। চলতি বছরের জানুয়ারিতে শিক্ষার্থীদের কাছ থেকে বার্ষিক উন্নয়ন ফি বাবদ অর্থ আদায় করা হয়েছে। সে অর্থ ফেরত দেয়ার সিদ্ধান্ত নেয়া হয়েছে। পরবর্তী মাসের বেতনের সঙ্গে ওই অর্থ সমন্বয় করা হবে বলেও জানান তিনি।

এমএইচএম/এমএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]