এইচএসসি রেজিস্ট্রেশনের অব্যবহৃত টাকা ফেরত পাচ্ছেন শিক্ষার্থীরা

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৫:৩০ পিএম, ০২ মার্চ ২০২১
ছবি : মাহবুব আলম

এইচএসসি ও সমমান পরীক্ষার অব্যবহৃত অর্থ ফেরত পাচ্ছেন শিক্ষার্থীরা। ইতোমধ্যে অর্থ ছাড়ের বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নেয়া হয়েছে। শিগগিরই এ সংক্রান্ত চিঠি শিক্ষাপ্রতিষ্ঠানগুলোতে পাঠানো হবে বলে জানা গেছে।

মঙ্গলবার (২ মার্চ) বিষয়টি নিশ্চিত করেন আন্তঃশিক্ষা সমন্বয় বোর্ডের সভাপতি ও ঢাকা শিক্ষা বোর্ডের চেয়ারম্যান প্রফেসর নেহাল আহমেদ।

তিনি বলেন, আন্তঃবোর্ডের বৈঠকে অর্থ ছাড়ের বিষয়টি চূড়ান্ত করা হয়েছে। ইতোমধ্যে শিক্ষাবোর্ডগুলো এ সংক্রান্ত আদেশ জারি করেছে। এখন আদেশের চিঠি ও টাকার চেক শিক্ষাপ্রতিষ্ঠানগুলোতে পাঠানো হবে। কলেজগুলো ব্যাংকে চেক জমা দিয়ে টাকা উত্তোলন করবে। এরপর সেই টাকা শিক্ষার্থীদের দেয়া হবে।

নেহাল আহমেদ বলেন, ব্যাংকগুলোতে চেক জমা দেয়ার পর অর্থ ছাড় হতে কিছুটা সময় লাগতে পারে। তবে আশা করছি আগামী ৮-১০ দিনের মধ্যে পুরো প্রক্রিয়া শেষ হবে। ব্যাংক অর্থ ছাড় করার সঙ্গে সঙ্গে শিক্ষার্থীরা টাকা পেয়ে যাবেন।

প্রসঙ্গত, গত ৩১ জানুয়ারি এইচএসসি পরীক্ষার অব্যবহৃত অর্থ ফেরত দেয়ার বিষয়ে আদেশ জারি করে আন্তঃশিক্ষা সমন্বয় বোর্ড।

আদেশে বলা হয়, বিজ্ঞানের নিয়মিত শিক্ষার্থীরা ১ হাজার ৬৫ টাকা করে ফেরত পাবেন। আর ব্যবসায় শিক্ষা শাখা ও মানবিক বিভাগের নিয়মিত শিক্ষার্থীরা ফেরত পাবেন ৬১৫-৬২৫ টাকা করে।

এমএইচএম/জেডএইচ/এমকেএইচ

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]