যেকোনো সময় মেডিকেল ভর্তি পরীক্ষার ফল প্রকাশ

বিশেষ সংবাদদাতা
বিশেষ সংবাদদাতা বিশেষ সংবাদদাতা
প্রকাশিত: ০৩:২৯ পিএম, ০৪ এপ্রিল ২০২১
ফাইল ছবি

দেশের সরকারি-বেসরকারি মেডিকেল কলেজে এমবিবিএস প্রথম বর্ষে ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয় শুক্রবার (২ এপ্রিল)। এ পরীক্ষার ফল প্রকাশের সব ধরনের প্রক্রিয়া সম্পন্ন হয়েছে। যেকোনো সময় ফল প্রকাশিত হতে পারে। স্বাস্থ্য শিক্ষা অধিদফতরের ওয়েবসাইট থেকে এবং টেলিটক মোবাইলের এসএমএসের মাধ্যমে ফল জানা যাবে।

স্বাস্থ্য শিক্ষা অধিদফতরের পরিচালক (চিকিৎসা শিক্ষা) অধ্যাপক ডা. এ কে এম আহসান হাবিব রোববার (৪ এপ্রিল) বিকেল ৩টায় জাগো নিউজকে এসব তথ্য নিশ্চিত করেন।

তিনি বলেন, প্রথমবারের মতো বুয়েটের বিশেষজ্ঞ একটি দল শুক্রবারের পর থেকে দিনরাত পরিশ্রম করে মেডিকেলে ভর্তির ফল প্রস্তুত করেছে। আশা করছি সন্ধ্যার পরেই ফল প্রকাশ করতে পারব।

আনুষ্ঠানিকভাবে ফল প্রকাশ করা হবে না জানিয়ে তিনি বলেন, ভর্তি পরীক্ষার্থীরা ওয়েবসাইটে ঢুকে ফল জানতে পারবেন। মোবাইলের এসএমএস-এর মাধ্যমেও ফল জানা যাবে।

রাজধানীসহ সারাদেশের ১৯টি কেন্দ্রের ৫৫টি ভেন্যুতে এবার এমবিবিএস প্রথম বর্ষের (২০২০-২১) ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়। এ পরীক্ষায় অংশ নিতে আবেদন করেন ১ লাখ ২২ হাজার ৮৭৪ জন। তবে পরীক্ষায় অংশ নিয়েছেন ১ লাখ ১৬ হাজার ৮৫৬ জন। অনুপস্থিত ছিলেন ৬ হাজার ১৮ জন। সরকারি ১৮টি মেডিকেল কলেজে আসন সংখ্যা তিন হাজার ২১২টি।

এমইউ/এসএস/জিকেএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]