৪৮০ শিক্ষক-কর্মচারী ঈদের আগে পাচ্ছেন কল্যাণ ট্রাস্টের অর্থ

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৮:৪০ পিএম, ০৯ মে ২০২১

আসন্ন ঈদুল ফিতরের আগে ৪৮০ শিক্ষক-কর্মচারীর কল্যাণ সুবিধার অর্থ ছাড় দেয়া হয়েছে। অবসরে যাওয়া বেসরকারি এই শিক্ষক-কর্মচারীদের জন্য ২০ কোটি ৭৩ লাখ ৫৪ হাজার টাকা অনুমোদন দিয়েছে বেসরকারি শিক্ষক-কর্মচারী কল্যাণ ট্রাস্ট।

ঈদের আগেই ইলেক্ট্রনিক ফান্ড ট্রান্সফারের (ইএফটি) মাধ্যমে এই শিক্ষক-কর্মচারীদের ব্যাংক হিসাবে তাদের টাকা পৌঁছে যাবে। ঈদের উপহার হিসেবে এ টাকা ছাড় দেয়া হয়েছে।

রোববার (৯ মে) কল্যাণ ট্রাস্টের সদস্য সচিব অধ্যক্ষ মো. শাহজাহান আলম সাজু সাক্ষরিত এক বিবৃতিতে এসব তথ্য জানানো হয়েছে।

বিবৃতিতে জানানো হয়েছে, করোনা মহামারির মধ্যে ঈদকে সামনে রেখে অবসরপ্রাপ্ত শিক্ষক-কর্মচারীদের দুর্ভোগের কথা বিবেচনা করে এই অর্থ ছাড় করা হয়েছে। এর ১৫ দিন আগেও কল্যাণ ট্রাস্টের ৬৪২টি আবেদনের বিপরীতে ২৭ কোটি টাকা কল্যাণ সুবিধা প্রদান করা হয়। এ নিয়ে গত এক মাসে ১ হাজার ৩০০ জন শিক্ষক-কর্মচারীকে ইএফটির মাধ্যমে প্রায় ৬০ কোটি টাকা যার যার ব্যাংক অ্যাকাউন্টে পৌঁছে দেয়া হয়েছে।

এ ব্যাপারে বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠান শিক্ষক-কর্মচারী কল্যাণ ট্রাস্টের সচিব অধ্যক্ষ মো. শাহজাহান আলম সাজু বলেন, জনবলসহ নানাবিধ সংকটের মধ্যেও জাতির এই দুঃসময়ে উল্লেখযোগ্য সংখ্যক অবসরপ্রাপ্ত শিক্ষক কর্মচারীর হাতে কল্যাণ সুবিধার টাকা পৌঁছে দেয়া হয়েছে।

এমএইচএম/এমআরআর/এমকেএইচ

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]