ভিকারুননিসার গভর্নিং বডি ভেঙে অ্যাডহক কমিটি গঠনের দাবি

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৫:০১ পিএম, ২৭ জুলাই ২০২১

ভিকারুননিসা নূন স্কুল অ্যান্ড কলেজের গভর্নিং বডির সদস্যদের বিরুদ্ধে নানা ধরনের অনিয়মের অভিযোগ উঠেছে। তাদের অনিয়ম তদন্ত করে ব্যবস্থা নেয়া এবং স্কুলের চলমান বিতর্কিত গভর্নিং বডি বাতিল করে অ্যাডহক কমিটি গঠনের দাবি জানিয়েছে অভিভাবক ঐক্য ফোরাম।

মঙ্গলবার (২৭ জুলাই) সংগঠনের সভাপতি বীর মুক্তিযোদ্ধা মো. জিয়াউল কবির দুলু ও সংগঠনের যুগ্ম-সাধারণ সম্পাদক এবং ভিকারুননিসার অভিভাবক ঐক্য ফোরামের সাধারণ সম্পাদক মো. সেলিম মিয়ার এক যুক্ত বিবৃতিতে এসব দাবি জানানো হয়।

এতে বলা হয়, সম্প্রতি ভিকারুননিসার অধ্যক্ষ ও জনৈক অভিভাবকের কথোপকথনের অডিও রেকর্ড সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হওয়ায় অধ্যক্ষের কণ্ঠে বলা গালিগালাজ শুনে শিক্ষক-শিক্ষার্থী-অভিভাবকরা বিব্রত। এতে শিক্ষাপ্রতিষ্ঠানটির সুনাম ও ঐতিহ্যের ওপর আঘাত এসেছে, যা ওই শিক্ষাপ্রতিষ্ঠানের অধ্যক্ষ পদে আসীন থেকে বলা সমীচীন হয়নি।

অন্যদিকে ঈদুল আজহা উপলক্ষে অত্র শিক্ষাপ্রতিষ্ঠানের মাঠে গরুর হাট বসানো সম্পূর্ণ অনৈতিক ও নিন্দনীয় কাজ, যা ঐতিহ্যবাহী স্কুলটির ভাবমূর্তি ক্ষুণ্ণ করেছে।

আরও বলা হয়, শিক্ষাপ্রতিষ্ঠানের অভিভাবক ফোরাম নিজেদের স্বার্থসিদ্ধির জন্য অনৈতিকভাবে অধ্যক্ষের ওপর চাপ প্রয়োগ করে অসাধু পন্থায় অবৈধভাবে ছাত্রী ভর্তি, শাখা ও ব্রাঞ্চ বদলি বাণিজ্য, বিভিন্ন ধরনের নিয়োগ বাণিজ্যের জন্য দর কষাকষি, অধ্যক্ষের বাসভবনে হামলা কোনোভাবেই কাম্য নয়। সরকারঘোষিত ছাত্র-ছাত্রী ভর্তি নীতিমালার বাইরে বিশিষ্টজনের সুপারিশ ও অভিভাবক ফোরামের সদস্যদের তদবিরে ছাত্রী ভর্তির কোনো সুযোগ নেই।

‘এই শিক্ষাপ্রতিষ্ঠানে যেকোনো মূল্যে অবৈধ ভর্তি বাণিজ্য, শিক্ষক-কর্মচারী নিয়োগ বাণিজ্য ও অবকাঠামো উন্নয়নের নামে সব ধরনের লুটপাটের বিরুদ্ধে শিক্ষা মন্ত্রণালয়কে কঠোর ব্যবস্থা নেয়ার জোর দাবি জানাচ্ছি। পাশাপাশি করোনাকালে ক্ষতিগ্রস্ত অভিভাবকদের শিক্ষার্থীর টিউশন ফি মওকুফ করারও জোর দাবি জানাচ্ছি।’

এমএইচএম/এআরএ/এমএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]