মতিঝিল আইডিয়ালে এইচএসসি পরীক্ষার্থীদের ৬ মাসের বেতন মওকুফের দাবি

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ১০:৫৩ এএম, ০৫ আগস্ট ২০২১

মতিঝিল আইডিয়াল স্কুল অ্যান্ড কলেজের (মহিলা শাখা) চলতি বছর এইচএসসি পরীক্ষায় অংশ নিতে যাওয়া শিক্ষার্থীদের ছয় মাসের টিউশন ফি মওকুফ করার দাবি জানিয়েছে প্রতিষ্ঠানটির অভিভাবক ফোরাম।

বুধবার (৪ আগস্ট) আইডিয়াল স্কুল অ্যান্ড কলেজ অভিভাবক ফোরামের পক্ষ থেকে পাঠানো এক বিজ্ঞপ্তিতে এ দাবি জানানো হয়।

বিবৃতিতে বলা হয়েছে, চলতি বছরের এইচএসসি পরীক্ষার্থীরা করোনার কারণে ২০২০ সালের ১৭ মার্চ থেকে শিক্ষাপ্রতিষ্ঠানে উপস্থিত হয়ে সরাসরি কোনো ক্লাস করতে পারেনি। এমনকি দ্বাদশ শ্রেণিতে কোনো ক্লাস হয়নি এবং সিলেবাসও শেষ হয়নি। করোনাকালে অনেক অভিভাবকের ব্যবসা বন্ধ হয়ে গেছে, অনেকে চাকরি হারিয়েছেন। এখন তারা মানবেতর জীবনযাপন করছেন। সন্তানদের ভরণ-পোষণে বেকায়দায় পড়েছেন অনেকে।

এ কারণে অনেক শিক্ষার্থীর চলতি বছরের জুন মাস পর্যন্ত ৩০ থেকে ৩৫ হাজার টাকা টিউশন ফি বকেয়া পড়েছে। আগামী ১২ আগস্ট এইচএসসির ফরম পূরণ শুরু হওয়ার কথা রয়েছে। এ সময় করোনাকালে ক্ষতিগ্রস্ত শিক্ষার্থীর অভিভাবকরা এই বকেয়া টিউশন ফি পরিশোধ করে পরীক্ষার ফরম পূরণ করতে পারবেন না। এ জন্য অনেকেই জমিজমা বিক্রি বা ঋণ করতে বাধ্য হবেন। তাই মানবিক কারণে করোনাকালে ক্ষতিগ্রস্ত চলতি বছরের এইচএসসি পরীক্ষার্থীদের ন্যূনতম ছয় মাসের টিউশন ফি মওকুফ করে ফরম পূরণের সুযোগ দেয়ার জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষের নিকট জোর দাবি জানান অভিভাবক ফোরামের নেতৃবৃন্দ।

এমএইচএম/ইএ/জিকেএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]