জাতীয় বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীদের প্রত্যয়নপত্র পাঠানোর সময় বাড়ল

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৯:৩৩ এএম, ২৬ আগস্ট ২০২১

অনার্স প্রথম বর্ষের শিক্ষার্থীদের পরীক্ষা ছাড়া শর্ত সাপেক্ষে দ্বিতীয় বর্ষে উন্নীত করেছে জাতীয় বিশ্ববিদ্যালয়। শর্ত হিসেবে গত ১৪ জুলাইয়ের মধ্যে শিক্ষার্থীদের অঙ্গীকারনামা জমা নিয়ে প্রত্যয়নপত্র পাঠানোর কথা থাকলেও অনেক শিক্ষাপ্রতিষ্ঠান থেকে তা এখনও পাঠানো হয়নি।

এ অবস্থায় আগামী ১৫ সেপ্টেম্বরের মধ্যে তা জাতীয় বিশ্ববিদ্যালয়ের সংশ্লিষ্ট শাখায় পাঠাতে গতকাল বুধবার (২৫ আগস্ট) একটি নির্দেশনা জারি করা হয়েছে।

জাতীয় বিশ্ববিদ্যালয়ের নির্দেশনায় বলা হয়েছে, ২০১৭-২০১৮ শিক্ষাবর্ষের অনিয়মিত শিক্ষার্থীরা বিধি মোতাবেক ভর্তি ও রেজিস্ট্রেশন, অনলাইনে কোর্স সম্পন্ন, ইনকোর্স পরীক্ষায় অংশগ্রহণ এবং ২০২০ সালের অনার্স প্রথম বর্ষ পরীক্ষায় অংশগ্রহণের জন্য যেসব শিক্ষার্থী আবেদন ফরম পূরণ করেছে, তাদের মহামারি করোনা বিবেচনায় এরই মধ্যে দ্বিতীয় বর্ষে উন্নীত ঘোষণা করা হয়েছে। উন্নীত শিক্ষার্থীদের অঙ্গীকারনামা জমা দিয়ে প্রত্যয়নপত্র (কপি সংযুক্ত) পূরণ করে ডাকযোগে/কুরিয়ার সার্ভিসের মাধ্যমে গত ১৪ জুলাইয়ের মধ্যে জাতীয় বিশ্ববিদ্যালয়ের উপ-পরীক্ষা নিয়ন্ত্রক, অনার্স প্রথম বর্ষ শাখায় পাঠাতে নির্দেশ দেয়া হলেও এখনও অনেক কলেজ থেকে তা পাঠানো হয়নি।

নির্দেশনায় আরও বলা হয়েছে, যেসব কলেজ থেকে এখনও প্রত্যয়নপত্র পাঠানো হয়নি, সেসব কলেজের পরীক্ষার্থীদের অঙ্গীকারনামা গ্রহণ এবং কলেজে সংরক্ষণ করে শুধুমাত্র অধ্যক্ষের মাধ্যমে প্রত্যয়নপত্র পূরণ করে আগামী ১৫ সেপ্টেম্বরের মধ্যে সংশ্লিষ্ট শাখায় পাঠাতে হবে। শিক্ষার্থীর স্বাক্ষরিত অঙ্গীকারনামাও জাতীয় বিশ্ববিদ্যালয়ে পাঠাতে বলা হয়েছে। যেসব শিক্ষার্থী অঙ্গীকারনামা জমা দিয়েছে তাদের দ্বিতীয় বর্ষে শর্ত সাপেক্ষে ভর্তি ও অনলাইনে ক্লাস শুরুর জন্য অনুরোধ করা হয়েছে।

এমএইচএম/এমআর/এমএইচআর/এমকেএইচ

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]