সোনার বাংলা গড়তে শিক্ষকদের বড় ভূমিকা রাখার আহ্বান

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৭:২৩ পিএম, ২৮ আগস্ট ২০২১

প্রধানমন্ত্রী শেখ হাসিনা শিক্ষকদের সব দাবি-দাওয়া সম্পর্কে জানেন। শিক্ষক সমাজকে ঐক্যবদ্ধ হয়ে বঙ্গবন্ধুর স্বপ্নকে বাস্তবে রূপ দেওয়ার জন্য প্রধানমন্ত্রীর সঙ্গে কাজ করতে হবে। সোনার বাংলা গড়তে শিক্ষকদের বড় ভূমিকা রাখতে হবে বলে মন্তব্য করেন সাবেক চিফ হুইপ ও বীর মুক্তিযোদ্ধা ড. মো. আব্দুস শহীদ।

শনিবার (২৮ আগস্ট) জাতীয় প্রেস ক্লাবে বাংলাদেশ শিক্ষক সমিতি ও এমপিওভুক্ত শিক্ষাপ্রতিষ্ঠান জাতীয়করণ লিয়াজোঁ ফোরামের উদ্যোগে জাতীয় শোক দিবস উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে তিনি এ কথা বলেন।

বিশেষ অতিথি হিসেবে ভোরের কাগজের সম্পাদক শ্যামল দত্ত বলেন, সব খোলা কিন্তু শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ কেন? শিক্ষকদের এই দাবি করা উচিত ছিল এবং তাদের সবখানে করোনার টিকা দেওয়া উচিত ছিল। তাদের ঐক্যবদ্ধ হয়ে সত্য কথা বলার সাহস দেখাতে হবে বলে মন্তব্য করেন তিনি।

শিক্ষক নেতারা বলেন, বঙ্গবন্ধুর শিক্ষাদর্শন ছিল বেসরকারি শিক্ষাব্যবস্থা জাতীয়করণ করা। দেশের সব বেসরকারি শিক্ষকদের প্রাণের দাবি জাতীয়করণ। শিক্ষাক্ষেত্রে পাহাড়সম বৈষম্য নিরসনে শিক্ষা জাতীয়করণ এখন সময়ের দাবিতে পরিণত হয়েছে। বঙ্গবন্ধুর আজীবন লালিত স্বপ্ন শোষণ ও বৈষম্যহীন সমাজ ও রাষ্ট্রব্যবস্থা গড়ে তোলার লক্ষ্যে বঙ্গবন্ধুর উত্তরসূরি প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বাধীন বর্তমান সরকার মুজিববর্ষেই শিক্ষা জাতীয়করণের ঘোষণা দেবেন বলে তারা আশাবাদ ব্যক্ত করেন।

শিক্ষক নেতারা বলেন, আগস্ট শোকের মাস। শোকের পাথর থেকে জেগে উঠুক অদম্য বাংলাদেশ। শোকাবহ আগস্টে শোককে শক্তিতে পরিণত করার মানসে মহান মুক্তিযুদ্ধের চেতনা ও আদর্শে বিশ্বাসী শিক্ষক সমাজ।

সভায় অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ শিক্ষক সমিতির উপদেষ্টা প্রধান বক্তা অধ্যক্ষ মোহাম্মদ ফজর আলী, সভাপতিত্ব করেন কেন্দ্রীয় সভাপতি ও এমপিওভুক্ত শিক্ষাপ্রতিষ্ঠান জাতীয়করণ লিয়াজোঁ ফোরামের মুখপাত্র মো. নজরুল ইসলাম রনি।

এমএইচএম/এআরএ/এমকেএইচ

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]