শিক্ষাপ্রতিষ্ঠানে করোনা সংক্রান্ত সমস্যা হলে জানানোর নির্দেশ

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ১১:০৫ পিএম, ১২ সেপ্টেম্বর ২০২১

প্রায় দেড় বছর পর সারাদেশে খুলেছে শিক্ষাপ্রতিষ্ঠান। এসময় শিক্ষাপ্রতিষ্ঠানে করোনা সংক্রান্ত কোনো সমস্যা হলে তা জানাতে নির্দেশ দেওয়া হয়েছে।

রোববার (১২ সেপ্টেম্বর) মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর (মাউশি) থেকে এ নিয়ে একটি নির্দেশনা জারি করা হয়।

এতে বলা হয়, কোভিড-১৯ সংক্রমণ কমে আসলেও তা সম্পূর্ণ নির্মূল হয়নি। এ অবস্থায় শিক্ষাপ্রতিষ্ঠান খোলার পর কোভিড-১৯ এর কারণে কোনো প্রকার সমস্যা হলে, তা দৈনিক ভিত্তিতে জানা এবং তাৎক্ষণিকভাবে সমস্যা সমাধানের উদ্যোগ নিতে একটি মনিটরিং ছক প্রণয়ন করা হয়েছে।

নির্দেশনায় আরও বলা হয়, প্রতিদিন বিকেল ৪টার মধ্যে সব আঞ্চলিক পরিচালক, আঞ্চলিক উপ-পরিচালক (মাধ্যমিক) ও জেলা শিক্ষা কর্মকর্তাদের তাদের আওতাধীন স্কুল-কলেজ মনিটরিং করে সমস্যা চিহ্নিত প্রতিষ্ঠানের তথ্য মাউশির ‘মনিটরিং অ্যান্ড ইভ্যালুয়েশন উইং’য়ে পাঠাতে হবে।

৫ সেপ্টেম্বর করোনা সংক্রমণ কমে আসায় শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দেওয়ার ঘোষণা দেয় সরকার। তখন জানানো হয়, সংক্রমণের হার দ্রুত কমছে। আর টিকাদান কার্যক্রমে গতি থাকায় এই সিদ্ধান্ত।

তারই ধারাবাহিকতায় রোববার রাজধানীসহ সারাদেশের শিক্ষাপ্রতিষ্ঠানে খুলে দেওয়া হয়। এদিন সকাল থেকে শ্রেণিকক্ষে সশরীরে পাঠদান হয় প্রাথমিক, মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক পর্যায়ের শিক্ষার্থীদের।

এমএইচএম/জেডএইচ/

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]