ইংলিশ মিডিয়ামে বাংলা ভাষা শিক্ষা চালুর আহ্বান

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৭:৫৬ পিএম, ২৪ অক্টোবর ২০২১

ইংলিশ মিডিয়াম স্কুলে বাংলাদেশি শিক্ষার্থীদের জন্য বাংলা ভাষা শিক্ষা চালুর আহ্বান জানিয়েছেন বস্ত্র ও পাটমন্ত্রী গোলাম দস্তগীর গাজী।

রোববার (২৪ অক্টোবর) কানাডিয়ান ইন্টারন্যাশনাল স্কুল বাংলাদেশের ক্যাম্পাস উদ্বোধন উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে তিনি এ আহ্বান জানান।

এসময় বাংলাদেশে নিযুক্ত কানাডার রাষ্ট্রদূত বেনোয়েট প্রিফনটেইন ও এটিএন বাংলার চেয়ারম্যান ড. মাহফুজুর রহমানসহ অন্যান্যরা উপস্থিত ছিলেন। মন্ত্রণালয় থেকে পাঠানো এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

jagonews24

মন্ত্রী বলেন, ইংলিশ মিডিয়াম স্কুলে বাংলাদেশি শিক্ষার্থীরা গুণগত শিক্ষা অর্জনের পাশাপাশি যেন বাংলা সংস্কৃতির চর্চা করতে পারে সে বিষয়ে লক্ষ্য রাখতে হবে। এসব প্রতিষ্ঠানে শিক্ষা অর্জনের মাধ্যমে এদেশের শিক্ষার্থীরা দেশ ও দেশের বাইরেও দারুণ সুনাম অর্জন করতে সক্ষম হয়েছে।

তিনি আরও বলেন, এসব প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা যুক্তরাষ্ট্র, যুক্তরাজ্য, কানাডা, অস্ট্রেলিয়াসহ বিশ্বের বিভিন্ন মানসম্মত প্রতিষ্ঠানে স্কলারশিপ নিয়ে অধ্যয়ন করার সুযোগ পাচ্ছে।

এনএইচ/এআরএ/জিকেএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]