পৌরনীতি পরীক্ষায় অনুপস্থিত ১৫ হাজারের বেশি পরীক্ষার্থী

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৫:৩২ পিএম, ২৩ নভেম্বর ২০২১
ফাইল ছবি

সারাদেশে আজ মাধ্যমিকের পৌরনীতি ও নাগরিকতা বিষয়ের পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে। সকাল ১০টা থেকে শুরু হওয়া দেড়ঘণ্টার পরীক্ষায় অনুপস্থিত ছিল ১৫ হাজার ৮৩৭ জন পরীক্ষার্থী। এদিন অনৈতিক পন্থা অবলম্বনের দায়ে দুজনকে বহিষ্কারের ঘটনাও ঘটেছে।

মঙ্গলবার (২৩ নভেম্বর) শিক্ষা মন্ত্রণালয়ের সংবাদ বিজ্ঞপ্তি থেকে এ তথ্য জানা গেছে।

এদিন সারাদেশে একযোগে দুই হাজার ২০০টি কেন্দ্রে পরীক্ষা অনুষ্ঠিত হয়। এর মধ্যে দুই হাজার ১৯৯ কেন্দ্রের তথ্য জানিয়েছে শিক্ষা মন্ত্রণালয়। প্রাপ্ত তথ্য থেকে জানা যায়, আজকের পরীক্ষায় মোট ৭৮ হাজার ৬২৯ জন অংশ নেয়।

আজকের পরীক্ষায় নয়টি শিক্ষা বোর্ডের মধ্যে ঢাকা শিক্ষা বোর্ডে তিন হাজার ৯৯০ জন, চট্টগ্রামে এক হাজার ৪৫৯ জন, রাজশাহীতে এক হাজার ৫৭৯ জন, বরিশালে এক হাজার ২৪৪ জন, সিলেটে এক হাজার ৩৯২ জন পরীক্ষার্থী অনুপস্থিত ছিল।

এছাড়াও দিনাজপুরে এক হাজার ২৫০ জন, কুমিল্লায় দুই হাজার ৭১ জন, ময়মনসিংহে এক হাজার ৮৩ জন এবং যশোরে অনুপস্থিতির সংখ্যা এক হাজার ৭৭২ জন।

আজকের পরীক্ষায় অনৈতিক পন্থা অবলম্বনের দায়ে ঢাকা শিক্ষা বোডের্র দুই শিক্ষার্থীকে বহিষ্কার করা হয়েছে বলেও জানিয়েছে শিক্ষা মন্ত্রণালয়।

এমএইচএম/ইএ/এমএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]