গেটে থাকা দোকান উচ্ছেদে শিক্ষাপ্রতিষ্ঠানে বোর্ডের চিঠি

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ১২:৩০ পিএম, ৩০ নভেম্বর ২০২১
ফাইল ছবি

শিক্ষাপ্রতিষ্ঠানের গেটে স্থায়ী বা অস্থায়ী কোনো ধরনের দোকান রাখা যাবে না। স্বরাষ্ট্র মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সিদ্ধান্ত অনুযায়ী এ বিষয়ে ব্যবস্থা নিতে জননিরাপত্তা বিভাগ থেকে শিক্ষা মন্ত্রণালয় এবং প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের কাছে চিঠি পাঠানো হয়। তার আলোকে এবার শিক্ষাপ্রতিষ্ঠানে চিঠি দিয়েছে ঢাকা বোর্ড।

দোকানপাট সরাতে পুলিশের সহযোগিতায় ব্যবস্থা নিতে ঢাকা বোর্ডের অধীন সব উচ্চ মাধ্যমিক বিদ্যালয় ও কলেজের অধ্যক্ষদের নির্দেশনা দেওয়া হয়েছে।

জননিরাপত্তা বিভাগের চিঠিতে বলা হয়, গত ৭ নভেম্বর অনুষ্ঠিত একাদশ জাতীয় সংসদের স্বরাষ্ট্র মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির ১৮তম বৈঠকে সিদ্ধান্ত হয় যে, ‘দেশের সব স্কুল ও কলেজের গেটের সামনে কোনো স্থায়ী/অস্থায়ী দোকান না রাখার জন্য স্বরাষ্ট্র মন্ত্রণালয় কর্তৃক শিক্ষা মন্ত্রণালয়কে পত্র যোগাযোগের মাধ্যমে এবং পুলিশ বাহিনীর সহযোগিতায় প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের সুপারিশ করা হয়।’

এ সিদ্ধান্তের বিষয়ে ব্যবস্থা নিতে শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগ, কারিগরি ও মাদরাসা শিক্ষা বিভাগ এবং প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের সচিবের কাছে চিঠি দিয়েছে জননিরাপত্তা বিভাগ।

গত ২৪ নভেম্বর স্বরাষ্ট্র মন্ত্রণালয় থেকে এই চিঠি পাঠানো হয়। পরে ২৫ নভেম্বর বোর্ডগুলোকে বিষয়টি জানিয়ে চিঠি পাঠায় শিক্ষা মন্ত্রণালয়। এর ধারাবাহিকতায় ২৯ নভেম্বর শিক্ষা প্রতিষ্ঠানগুলোকে চিঠি দিয়েছে ঢাকা বোর্ড।

আরএমএম/এমএইচআর/জিকেএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]