সন্তানরা দিচ্ছেন পরীক্ষা, রাস্তায় অভিভাবকরা

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ১১:৪৩ এএম, ০২ ডিসেম্বর ২০২১

বৃহস্পতিবার থেকে শুরু হয়েছে এসএসসি ও সমমান পরীক্ষা। পরীক্ষাকেন্দ্রে শিক্ষার্থীর সঙ্গে একজনের বেশি অভিভাবক থাকতে পারবে না বলে আগেই জানিয়েছিলো শিক্ষা মন্ত্রণালয়। কিন্তু বিধিনিষেধ মানতে দেখা যায়নি কোথাও। তবে, পরীক্ষাকেন্দ্রগুলোতে অভিভাবকদের ভিড় তুলনামূলক কম।

বৃহস্পতিবার (২ ডিসেম্বর)রাজধানীর বিভিন্ন কেন্দ্র সরেজমিনে পরিদর্শনে দেখা যায় এ চিত্র। সরকারি নির্দেশনা ছিল পরীক্ষার্থীর সঙ্গে একজন অভিভাবক আসতে পারবেন।

সিদ্ধেশ্বরী কলেজ কেন্দ্রে দেখা যায়, অভিভাবকদের ভিড় তুলনামূলক কম। তবে, রাস্তার পাশেই কেন্দ্র হওয়ায় ফুটপাত, ফ্লাইওভারের নিচে কিংবা মার্কেটের সামনে দাঁড়িয়ে অথবা বসে সন্তানদের পরীক্ষা শেষের অপেক্ষায় রয়েছেন অভিভাবকরা।

আরিফুল ইসলাম আকন্দ নামে এক পরীক্ষার্থীর অভিভাবকের সঙ্গে কথা হয় জাগো নিউজের। তিনি বলেন, সকাল ৯ টায় কেন্দ্রে উপস্থিত হয়েছেন তার বোনকে নিয়ে। শিক্ষার্থীদের সাড়ে ৯টার মধ্যে কেন্দ্রে প্রবেশ করতে হবে। তাই আমরা অপেক্ষায় আছি। কিন্তু রাস্তার পাশে পরীক্ষাকেন্দ্র হওয়ায় বেশিরভাগ অভিভাবক ফুটপাত এবং ফ্লাইওভারের নিচে অপেক্ষা করছেন।

jagonews24

চন্দ্রা মন্ডল নামে এক পরীক্ষার্থীর মা পুতুল মন্ডল জানায়, আমরা পৌনে ৯টার মধ্যেই উপস্থিত হয়েছি। মেয়ে পরীক্ষা দিচ্ছে, উৎসাহ দেওয়ার জন্যই আসলাম। এখানে যদিও রাস্তার পাশে দাঁড়িয়ে, বসে থাকতে হচ্ছে। এখন মেয়ের পরীক্ষা নিয়েই চিন্তাই বেশি।

এদিকে সকাল ১০টা থেকে সারাদেশে এইচএসসি ও সমমানের পরীক্ষা শুরু হয়েছে। করোনার পরিস্থিতির কারণে সংক্ষিপ্ত সিলেবাসে দেড় ঘণ্টায় হবে এবারের পরীক্ষা। এ বছর ১৩ লাখ ৯৯ হাজার ৬৯০ জন শিক্ষার্থী পরীক্ষায় অংশ নিচ্ছেন। সকাল-বিকেল দুই ধাপে ৩০ ডিসেম্বর পর্যন্ত চলবে পরীক্ষা।

এএএম/এমএএইচ/এএসএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]