আলিমের দুই বিষয়ের পরীক্ষার তারিখ পরিবর্তন

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০২:২১ পিএম, ০৫ ডিসেম্বর ২০২১
ফাইল ছবি

চলমান আলিম পরীক্ষার দুই বিষয়ের তারিখ পরিবর্তন করেছে বাংলাদেশ মাদরাসা শিক্ষাবোর্ড। ওই দুটি বিষয় হলো—হাদিস ও উসুলুল হাদিস এবং আল ফিকহ ও পদার্থ বিজ্ঞান (তত্ত্বীয়)।

রোববার (৫ ডিসেম্বর) পরীক্ষার সময়সূচি পরিবর্তন করে বোর্ড থেকে জরুরি বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়।

মাদরাসা শিক্ষাবোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক কামাল উদ্দিনের সই করা বিজ্ঞপ্তিতে বলা হয়, অনিবার্য কারণবশত মাদরাসা শিক্ষাবোর্ডের অধীন চলমান আলিম পরীক্ষার সময়সূচি পরিবর্তন করা হয়েছে।

পরিবর্তিত সময়সূচি অনুযায়ী, হাদিস ও উসুলুল হাদিস বিষয়ের পরীক্ষা আগামী ২১ ডিসেম্বর অনুষ্ঠিত হবে। এ বিষয়ের পরীক্ষা আগামীকাল সোমবার ৬ ডিসেম্বর অনুষ্ঠিত হওয়ার কথা ছিল।

এছাড়া আল ফিকহ ও পদার্থ বিজ্ঞান (তত্ত্বীয়) পরীক্ষাটি আগামী ৯ ডিসেম্বরের পরিবর্তে ২৩ ডিসেম্বর অনুষ্ঠিত হবে।

দুই বিষয়ের পরীক্ষাই সকাল ১০টা থেকে বেলা সাড়ে ১১টা পর্যন্ত অনুষ্ঠিত হবে। তবে অন্যান্য বিষয়ের পরীক্ষা পূর্বনির্ধারিত সময়সূচি অনুযায়ী অনুষ্ঠিত হবে।

মাদরাসা শিক্ষাবোর্ড চেয়ারম্যান অধ্যাপক কায়সার আহমেদ বলেন, ‘অনিবার্য কারণে পরীক্ষার তারিখ পরিবর্তন করা হয়েছে। এর বেশি কিছু বলা যাচ্ছে না।’

তবে বোর্ডের দায়িত্বশীল একজন কর্মকর্তা জানিয়েছেন, পরীক্ষার প্রশ্ন ও ট্রেজারিতে সমস্যা হওয়ায় দুই বিষয়ের পরীক্ষার তারিখে পরিবর্তন আনা হয়েছে।

এমএইচএম/এএএইচ/এমএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]