এইচএসসির তৃতীয় দিনে অনুপস্থিত ৪৫৭৯, বহিষ্কার ৩

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৮:২১ পিএম, ০৬ ডিসেম্বর ২০২১
ফাইল ছবি

এইচএসসি পরীক্ষার তৃতীয় দিনে দেশের নয়টি শিক্ষা বোর্ডে সাড়ে চার হাজারের বেশি পরীক্ষার্থী অনুপস্থিত ছিল। এদিন সকালের শিফটের পরীক্ষায় কুমিল্লা, যশোর ও দিনাজপুরে বোর্ডের তিন শিক্ষার্থীকে বহিষ্কার করা হয়েছে।

সোমবার (৬ ডিসেম্বর) শিক্ষা মন্ত্রণালয়ের নিয়ন্ত্রণ কক্ষ থেকে এসব তথ্য জানানো হয়।

এদিন সকালের পরীক্ষায় অনুপস্থিত ছিল ৪ হাজার ৫৭৩ জন। বিকেলের পরীক্ষায় অনুপস্থিত ছয়জন। দুই শিফটে মোট অনুপস্থিত ছিল ৪ হাজার ৫৭৯ জন শিক্ষার্থী।

সোমবার সকালে অনুষ্ঠিত হয় পদার্থ বিজ্ঞান দ্বিতীয় পত্র পরীক্ষা। এতে ঢাকা শিক্ষা বোর্ডে অনুপস্থিত থাকে ১ হাজার ৮১৭ জন, রাজশাহী বোর্ডে ৭০৭ জন, কুমিল্লা বোর্ডে ৩৩০ জন, যশোর বোর্ডে ৩১৭ জন।
এছাড়া চট্টগ্রাম বোর্ডে অনুপস্থিত ২২৭ জন, সিলেট বোর্ডে ১৫২ জন, বরিশাল বোর্ডে ২২৯ জন, দিনাজপুর বোর্ডে ৫৮৭ জন এবং ময়মনসিংহ বোর্ডে ২০৭ জন।

বিকেলে অনুষ্ঠিত হয় সাধারণ বিজ্ঞান এবং খাদ্য ও পুষ্টি বিজ্ঞান (তত্ত্বীয়) দ্বিতীয়পত্র, খাদ্য ও পুষ্টি (দ্বিতীয়পত্র) এবং লঘু সংগীত (তত্ত্বীয়) দ্বিতীয়পত্র পরীক্ষা। এতে রাজশাহী বোর্ডে অনুপস্থিত ছিল তিনজন, বরিশাল বোর্ডে একজন ও দিনাজপুর বোর্ডে দুইজন।

এমএইচএম/এমআরআর/এমএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]