একাদশে ভর্তিতে ‘ডিজিটাল প্রতারণা’র অভিযোগ

জ্যেষ্ঠ প্রতিবেদক
জ্যেষ্ঠ প্রতিবেদক জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ০৩:৫০ এএম, ১০ জানুয়ারি ২০২২
ফাইল ছবি

একাদশ শ্রেণিতে ভর্তির অনলাইন আবেদন শুরু হয়েছে। শনিবার (৮ জানুয়ারি) শুরু হওয়া এ প্রক্রিয়ায় আবেদন করতে গিয়ে অনেক শিক্ষার্থী ‘ডিজিটাল প্রতারণার’ শিকার হচ্ছে বলে দাবি করেছে বাংলাদেশ মুঠোফোন গ্রাহক অ্যাসোসিয়েশন।

রোববার (৯ জানুয়ারি) সংবাদ মাধ্যমে পাঠানো এক বিবৃতে এ দাবি করে সংগঠনটি।

বিবৃতিতে সংগঠনটি জানায়, অনেক শিক্ষার্থী অনলাইনে আবেদন করতে গিয়ে দেখে আগে থেকেই তার রোল নম্বরে আবেদন ফি পেমেন্ট করা হয়ে গেছে। ফলে ওই শিক্ষার্থী আর আবেদন করতে পারছে না। বিষয়টি অনুসন্ধান করে জানা গেল, কিছু কলেজ শিক্ষার্থীর অনুমতি ছাড়াই তার রোল নম্বরের বিপরীতে ভর্তির আবেদন ফির টাকা পরিশোধ করেছে। আগেই টাকা পরিশোধ করায় নতুন করে আর আবেদনের সুযোগ পাচ্ছে না ওই শিক্ষার্থী।

বিষয়টি নিয়ে শিক্ষাবোর্ডে যোগাযোগ করা হলে জানা যায়, পাশকৃত কলেজিয়েট স্কুল শিক্ষার্থীদের আটকে রাখার জন্য এ ধরনের কাজ করছে। এটা তারা ইচ্ছাকৃতভাবেও করতে পারে, আবার ভুলবশতও হতে পারে। বিষয়টি শিক্ষা মন্ত্রণালয় ও সংশ্লিষ্ট কর্তৃপক্ষের দৃষ্টিতে আনার জন্য সংগঠনের পক্ষ থেকে আহ্বান জানানো হয়েছে।

এইচএস/কেএসআর

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]