হল খোলা রেখে বুয়েটে অনলাইন ক্লাস

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৩:৩৮ পিএম, ১৫ জানুয়ারি ২০২২
বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়/ফাইল ছবি

বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ে (বুয়েট) পূর্ব ঘোষণা অনুযায়ী শনিবার (১৫ জানুয়ারি) থেকে শুরু হয়েছে অনলাইন ক্লাস। সশরীরে ক্লাস না হলেও খোলা আছে হল।

এ বিষয়ে বুয়েটের ছাত্র কল্যাণ পরিচালক অধ্যাপক মিজানুর রহমান জানান, বিশ্ববিদ্যালয়ের পূর্ব সিদ্ধান্ত অনুযায়ী অনলাইনে ক্লাস চালু হয়েছে। সরকারি নির্দেশনা না আসা পর্যন্ত হল খোলা থাকবে।

তিনি বলেন, হলগুলোতে কিছু শিক্ষার্থী করোনা আক্রান্ত হয়েছে বলে তথ্য এসেছে। যদি আক্রান্তের সংখ্যা বাড়তে থাকে তাহলে তখন পরিস্থিতি বুঝে সিদ্ধান্ত নেওয়া হবে। তবে এখন পর্যন্ত হল বন্ধ করার বিষয়ে কোনো সিদ্ধান্ত হয়নি।

এর আগে গত ১২ জানুয়ারি সশরীরে ক্লাস বন্ধের কথা জানায় বুয়েট। অ্যাকাডেমিক কাউন্সিলের সিদ্ধান্ত অনুযায়ী বিশ্ববিদ্যালয়ের স্নাতক পর্যায়ে জুলাই-২০২১ টার্মের সব লেভেল বা টার্মের শিক্ষার্থীদের থিউরি ক্লাস, ক্লাস টেস্ট এবং ল্যাবরেটরি ক্লাস শনিবার থেকে পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত অনলাইনে হবে।

অপরদিকে স্বাস্থ্যবিধি মেনে সশরীরে ক্লাস চালু রেখেছে ঢাকা বিশ্ববিদ্যালয়সহ অন্যান্য বিশ্ববিদ্যালয়গুলো। তবে ৫ জানুয়ারি রাতে বিশ্ববিদ্যালয়ের এক প্রশাসনিক সভায় চলমান করোনা পরিস্থিতি বিবেচনায় সশরীরে ক্লাস বন্ধ রাখার সিদ্ধান্ত নেয় জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়।

এমএইচএম/জেডএইচ/এএসএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]