৪৩তম বিসিএসের প্রিলির ফল প্রকাশ হতে পারে বৃহস্পতিবার

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৪:৫০ পিএম, ১৯ জানুয়ারি ২০২২
ফাইল ছবি

৪৩তম বিসিএস প্রিলিমিনারি পরীক্ষার ফলাফল তৈরির কাজ শেষ হয়েছে। আগামীকাল বৃহস্পতিবার (২০ জানুয়ারি) এ ফলাফল প্রকাশ করা হতে পারে। এ জন্য সব ধরনের প্রস্তুতি শেষ করেছে বাংলাদেশ সরকারি কর্ম কমিশন (পিএসসি)।

বুধবার (১৯ জানুয়ারি) পিএসসি থেকে এ তথ্য জানা গেছে। তবে প্রতিষ্ঠানটির চেয়ারম্যান মো. সোহরাব হোসাইন এ বিষয়ে সরাসরি কোনো উত্তর দেননি।

জানতে চাইলে পিএসসি চেয়ারম্যান বলেন, আগামীকাল (বৃহস্পতিবার) ৪৩তম বিসিএসের প্রিলিমিনারির ফল প্রকাশের সম্ভাবনা রয়েছে।

তবে নাম প্রকাশে অনিচ্ছুক এক কর্মকর্তা বলেন, বৃহস্পতিবার কমিশনের সভার পর ৪৩তম প্রিলিমিনারির ফল প্রকাশ করা হবে। এ জন্য সব ধরনের প্রস্তুতি শেষ করা হয়েছে।

গত বছরের ২৯ অক্টোবর অনুষ্ঠিত হয় এই প্রিলিমিনারি পরীক্ষা । আটটি বিভাগীয় শহরের ৩৬৯ কেন্দ্রে একযোগে এ পরীক্ষা অনুষ্ঠিত হয়। এ পরীক্ষায় অংশ নিতে আবেদন করেন  চার লাখ ৪২ হাজার ৮৩২ জন চাকরিপ্রার্থী, যা বিসিএসের ইতিহাসে দ্বিতীয় সর্বোচ্চ আবেদনের রেকর্ড।

২০২০ সালের ৩০ নভেম্বর ৪৩তম সাধারণ বিসিএসের বিজ্ঞপ্তি  দেয় পিএসসি। ৩০ ডিসেম্বর থেকে শুরু হয় আবেদন প্রক্রিয়া।

শুরুতে আবেদনের শেষ সময় ছিল ২০২১ সালের ৩১ জানুয়ারি। পরে বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের সুপারিশে সময় বাড়িয়ে ৩১ মার্চ পর্যন্ত করা হয়।

৪৩তম বিসিএসের মাধ্যমে সরকার বিভিন্ন ক্যাডারে এক হাজার ৮১৪ জনকে নিয়োগ দেবে।

এমএইচএম/কেএসআর/জিকেএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]