শাবি শিক্ষকদের সঙ্গে শিক্ষামন্ত্রীর বৈঠক সন্ধ্যায়

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৫:১৭ পিএম, ২২ জানুয়ারি ২০২২

সিলেটের শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) চলমান সংকট সমাধানে শিক্ষক প্রতিনিধিদলের সঙ্গে সন্ধ্যায় বৈঠকে বসবেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি।

শনিবার (২২ জানুয়ারি) সন্ধ্যা সাড়ে ৬টায় শিক্ষামন্ত্রীর বাসভবনে এ বৈঠক অনুষ্ঠিত হবে বলে জানা গেছে। শিক্ষা মন্ত্রণালয়ের তথ্য ও জনসংযোগ কর্মকর্তা এম এ খায়ের বিষয়টি জাগো নিউজকে নিশ্চিত করেছেন।

তিনি বলেন, শাবিপ্রবির কয়েকজন শিক্ষক শিক্ষামন্ত্রীর সঙ্গে তার বাসভবনে বৈঠক করবেন। সন্ধ্যা সাড়ে ছয়টায় হেয়ার রোডে শিক্ষামন্ত্রীর সরকারি বাসভবনে এ বৈঠকটি অনুষ্ঠিত হবে।

জানা গেছে, শাবিপ্রবির বর্তমান পরিস্থিতি নিয়ে শিক্ষকদের সঙ্গে বৈঠকে বসছেন শিক্ষামন্ত্রী। পাশাপাশি শিক্ষার্থীদের সঙ্গেও বৈঠক করবেন।

পাঁচ সদস্যের প্রতিনিধি দলের মধ্যে রয়েছেন- বিশ্ববিদ্যালয়ের শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক তুলসি কুমার দাস, সাধারণ সম্পাদক মহিবুল আলম, ভৌত বিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক রাশেদ তালুকদার, ফলিত বিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক ড. আরিফুল ইসলাম, ব্যবসায় প্রশাসন অনুষদের ডিন খায়রুল ইসলাম রুবেল।

এর আগে শুক্রবার বিকেলে শিক্ষামন্ত্রীর সঙ্গে মোবাইলে কথা বলেন শিক্ষার্থীরা। তখন শিক্ষামন্ত্রী শিক্ষার্থী ও শিক্ষকদের প্রতিনিধি দলকে আলোচনা করার জন্য ঢাকায় আসার প্রস্তাব দেন। শিক্ষার্থীরা প্রথমে আলোচনা করতে সম্মত হলেও পরে তারা সিদ্ধান্ত পরিবর্তন করেন। তারা অনলাইন মাধ্যমে আলোচনায় বসার প্রস্তাব দেন। এখনো আলোচনা হয়নি। অন্যদিকে, উপাচার্যের পদত্যাগ দাবিতে শিক্ষার্থীদের অনশন চলমান রয়েছে।

এমএইচএম/এমএএইচ/এমএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]