শিক্ষা খাতে সহযোগিতা বাড়াতে চায় যুক্তরাষ্ট্র

জ্যেষ্ঠ প্রতিবেদক
জ্যেষ্ঠ প্রতিবেদক জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ১০:৪৪ পিএম, ১২ এপ্রিল ২০২২

বাংলাদেশে কারিগরি ও টেকনিক্যাল এডুকেশনের সাম্প্রতিক অগ্রগতির প্রশংসা করেছেন বাংলাদেশে নিযুক্ত যুক্তরাষ্ট্রের রাষ্ট্রদূত পিটার ডি হাস। শিক্ষা ক্ষেত্রে দুই দেশের পারস্পরিক সহযোগিতা আরও বৃদ্ধি করার ওপরও গুরুত্বারোপ করেছেন তিনি।

মঙ্গলবার শিক্ষা মন্ত্রণালয়ে শিক্ষামন্ত্রী ডা. দীপু মনির সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করে তিনি এসব কথা বলেন।

এ সময় প্রতিনিধি দলে আরও ছিলেন ইউএসএইড বাংলাদেশের ডেপুটি মিশন ডিরেক্টর রান্ডি আলী এবং ইউএসএইড’র এডুকেশন ডেভেলপমেন্ট অফিসার সানজয় রেনলডস কোপার প্রমুখ।

এ সময় শিক্ষামন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে সরকার টেকনিক্যাল ও ভোকেশনাল শিক্ষার উপর খুবই গুরুত্ব দিচ্ছে। সরকার ২০৩০ সালের মধ্যে কারিগরি শিক্ষায় ভর্তির হার ৩০ শতাংশ এবং ২০৫০ সালের মধ্যে ৫০ শতাংশ শিক্ষার্থী ভর্তির লক্ষ্যমাত্রা নির্ধারণ করেছে।

এ সময় মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের সচিব মো. আবু বকর ছিদ্দীক, কারিগরি ও মাদরাসা শিক্ষা বিভাগের সচিব মো. কামাল হোসেন, মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক প্রফেসর নেহাল আহমেদ উপস্থিত ছিলেন।

এমএইচএম/এমএইচআর

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]