কারিগরিতে হাতে-কলমে শেখায় গুরুত্ব দেওয়ার আহ্বান শিক্ষামন্ত্রীর

জ্যেষ্ঠ প্রতিবেদক
জ্যেষ্ঠ প্রতিবেদক জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ০৮:৫৭ পিএম, ২০ এপ্রিল ২০২২

শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি বলেছেন, কারিগরি শিক্ষাপ্রতিষ্ঠানে তত্ত্বীয় শিক্ষার চেয়ে হাতে-কলমে শেখানোর মাধ্যমে শিক্ষার্থীদের কর্মের উপযোগী করে তুলতে হবে। শিক্ষার্থীদের কর্মক্ষেত্রে নিয়ে শেখানোর জন্য একাডেমিয়া ইন্ডাস্ট্রি সংযোগ বাড়ানোর উদ্যোগ নেওয়া হবে। এজন্য কারিগরি শিক্ষার শিক্ষাক্রম পরিমার্জন করা হবে।

বুধবার রাজধানীর কারিগরি শিক্ষা অধিদপ্তরে কারিগরি ও মাদরাসা শিক্ষা বিভাগের সার্বিক অগ্রগতি বিষয়ক এক সভায় শিক্ষামন্ত্রী এসব কথা বলেন।

তিনি বলেন, দেশে কারিগরি শিক্ষার ব্যাপক বিস্তারে ডিজিটাল কনটেন্ট তৈরি করে অনলাইন ভিত্তিক শিক্ষণ জোরদার করা হবে। অনুষ্ঠানে শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী দক্ষ পেশাদার ব্যক্তিদের কারিগরি প্রতিষ্ঠানে অতিথি প্রশিক্ষক হিসেবে কাজে লাগানোর পরামর্শ দেন।

কারিগরি ও মাদরাসা শিক্ষা বিভাগের সচিব কামাল হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বিভাগের বিভিন্ন পর্যায়ের কর্মকর্তাসহ অধীন দপ্তর সংস্থার প্রধানরা ও বিভিন্ন প্রকল্পসমূহের পরিচালকরা উপস্থিত ছিলেন।

এমএইচএম/এমআরএম/এএসএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]