প্রাথমিক শিক্ষক নিয়োগের দ্বিতীয় ধাপের প্রবেশপত্র সংগ্রহের নির্দেশ

জ্যেষ্ঠ প্রতিবেদক
জ্যেষ্ঠ প্রতিবেদক জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ০৬:৫৮ পিএম, ১৫ মে ২০২২

সরকারি প্রাথমিক বিদ্যালয়ে তিন ধাপে শিক্ষক নিয়োগের লিখিত পরীক্ষা অনুষ্ঠিত হবে। ইতোমধ্যে প্রথম ধাপের পরীক্ষা শেষ হয়েছে। আর আগামী ২০ মে দ্বিতীয় ধাপের পরীক্ষার আয়োজন করা হবে। এ পরীক্ষায় অংশ নিতে প্রার্থীদের প্রবশেপত্র ডাউনলোড করতে বলা হয়েছে।

এ বিষয়ে রোববার (১৫ মে) নির্দেশনা জারি করেছে প্রাথমিক শিক্ষা অধিদপ্তর।

নির্দেশনায় বলা হয়, দ্বিতীয় ধাপের পরীক্ষার্থীদের এ ওয়েবসাইটে  ইউজার নেম এবং পাসওয়ার্ড দিয়ে অথবা এসএসসির রোল, বোর্ড ও পাসের সন দিয়ে লগইন করে প্রবেশপত্র ডাউনলোড করে রঙিন প্রিন্ট কপি সংগ্রহ করতে হবে।

প্রবেশপত্র ডাউনলোড করার পর অবশ্যই প্রবেশপত্রের রঙিন প্রিন্ট করতে হবে। নিজের জাতীয় পরিচয়পত্র ও প্রবেশপত্রের রঙিন কপি পরীক্ষার হলে নিয়ে যেতে হবে। ওএমআর (অপটিক্যাল মার্ক রিডার) শিট পূরণের নির্দেশাবলি ও পরীক্ষাসংক্রান্ত অন্যান্য তথ্য প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের ওয়েবসাইট ও প্রবেশপত্রে দেওয়া হয়েছে।

সরকারি প্রাথমিক বিদ্যালয়ে সারাদেশে ৪৫ হাজার শিক্ষক নিয়োগ দেবে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়। সে লক্ষ্যে নিয়োগের লিখিত পরীক্ষা তিন ধাপে নেওয়া হচ্ছে। প্রথম ধাপের পরীক্ষা শেষে ফলাফল প্রকাশ করা হয়েছে। সেখানে ৪০ হাজারের বেশি প্রার্থীকে মৌখিক পরীক্ষার জন্য নির্বাচন করা হয়েছে। আগামী জুলাই মাসের মধ্যে যোগ্যপ্রার্থীদের যোগদান করানো হবে বলেও জানিয়েছেন প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী মো. জাকির হোসেন।

এমএইচএম/এমএএইচ/জিকেএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]