ঢাকা বোর্ডের চেয়ারম্যান হলেন তপন কুমার

জ্যেষ্ঠ প্রতিবেদক
জ্যেষ্ঠ প্রতিবেদক জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ০৬:০৯ পিএম, ১৬ মে ২০২২

ঢাকা মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডের চেয়ারম্যান নিয়োগ দিয়েছে সরকার। প্রতিষ্ঠানটির বর্তমান সচিব অধ্যাপক তপন কুমার সরকারকে এ পদে নিয়োগ দিয়ে প্রজ্ঞাপন জারি করেছে শিক্ষা মন্ত্রণালয়।

সোমবার (১৬ মে) জারি করা নির্দেশনায় বলা হয়েছে, সংশ্লিষ্ট কর্তৃপক্ষের সম্মতিতে মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক শিক্ষা বোর্ডে ঢাকার চেয়ারম্যান হিসেবে অধ্যাপক তপন কুমার সরকারকে নিয়োগ দেওয়া হয়েছে। সোমবার থেকে এ নির্দেশনা কার্যকর করা হবে।

জানা গেছে, প্রায় ১০ বছর ধরে অধ্যাপক তপন কুমার সরকার ঢাকা শিক্ষা বোর্ডে বিভিন্ন পদে দায়িত্ব পালন করছেন। বর্তমানে তিনি এ শিক্ষা বোর্ডের সচিবের দায়িত্ব আছেন। এছাড়া দুই মাস ধরে ঢাকা বোর্ডের চেয়ারম্যান না থাকায় তিনি চেয়ারম্যান হিসেবে (চলতি) দায়িত্ব পালন করছিলেন। বর্তমানে তাকে চেয়ারম্যান পদে বসানো হয়েছে। তিনি বিসিএস শিক্ষা ক্যাডারের ১৪তম ব্যাচে পাস করেন। এরপর দীর্ঘসময় সরকারি কলেজে শিক্ষকতা করেন। এরপর ঢাকা শিক্ষা বোর্ডে পরীক্ষা নিয়ন্ত্রক হিসেবে বেশ কিছুদিন দায়িত্বে ছিলেন। সেখান থেকে তাকে সচিব হিসেবে দায়িত্ব দেওয়া হয়।

জানতে চাইলে অধ্যাপক তপন কুমার সরকার জাগো নিউজকে বলেন, সোমবার শিক্ষা মন্ত্রণালয়ের এক পরিপত্রে আমাকে ঢাকা শিক্ষা বোর্ডের চেয়ারম্যান হিসেবে দায়িত্ব দেওয়া হয়েছে। এ শিক্ষা বোর্ডে আমার দীর্ঘদিনের অভিজ্ঞতা কাজে লাগিয়ে সব কার্যক্রমে আরও বেগবান করবেন বলে প্রত্যয় ব্যক্ত করেন।

এমএইচএম/এমএএইচ/এএসএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]