চট্টগ্রাম শিক্ষাবোর্ডের চেয়ারম্যান মুস্তফা কামরুল আখতার

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক চট্টগ্রাম
প্রকাশিত: ০৮:৫৪ পিএম, ১৬ মে ২০২২

চট্টগ্রাম শিক্ষাবোর্ডের চেয়ারম্যান হিসেবে নিয়োগ পেয়েছেন সরকারি সিটি কলেজের রাষ্ট্রবিজ্ঞান বিভাগের শিক্ষক ও বিভাগীয় প্রধান অধ্যাপক মুস্তফা কামরুল আখতার।

সোমবার (১৬ মে) শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগের সরকারি কলেজ-২ শাখার উপ-সচিব চৌধুরী সামিয়া ইয়াসমীন সই করা এক প্রজ্ঞাপনে এ তথ্য জানানো হয়।

জানা যায়, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় থেকে ১৯৯২ সালে রাজনীতিবিজ্ঞান বিষয়ে স্নাতকোত্তর পাস করেন অধ্যাপক মুস্তফা কামরুল আখতার। ১৯৯৩ সালে ১৪তম বিসিএসের (সাধারণ শিক্ষা) মাধ্যমে চাকরিজীবনে পদার্পণ করেন। ওই বছর চট্টগ্রামের বোয়ালখালীর স্যার আশুতোষ সরকারি কলেজে রাষ্ট্রবিজ্ঞান বিষয়ে প্রভাষক হিসেবে পদায়ন হন তিনি।

এরপর ১৯৯৪ সালে চট্টগ্রাম কলেজে প্রভাষক হিসেবে দায়িত্ব পালন করেন। ২০০১ সালে সহকারী অধ্যাপক এবং ২০০৮ সালে সহযোগী অধ্যাপক হিসেবে পদোন্নতি পান। ২০০৮ সালে তিনি সরকারি সিটি কলেজে যোগ দেন। ২০১৭ সালে অধ্যাপক পদে পদোন্নতি পেয়ে ২০১৮ সাল থেকে তিনি সরকারি সিটি কলেজের রাষ্ট্রবিজ্ঞান বিভাগের বিভাগীয় প্রধান হিসেবে তিনি দায়িত্ব পালন করছেন।

ইকবাল হোসেন/বিএ/এএসএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]