নবম শ্রেণিতে অনলাইন রেজিস্ট্রেশনের সময় বাড়লো

জ্যেষ্ঠ প্রতিবেদক
জ্যেষ্ঠ প্রতিবেদক জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ০৭:০৮ পিএম, ১৮ মে ২০২২
ফাইল ছবি

নবম শ্রেণিতে অধ্যয়নরত (২০২১-২০২২ শিক্ষাবর্ষ) শিক্ষার্থীদের অনলাইনে রেজিস্ট্রেশন জন্য ফের সুযোগ দিয়েছে ঢাকা মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক শিক্ষা বোর্ড। নবম শ্রেণিতে অনলাইনে রেজিস্ট্রেশন করা শিক্ষার্থীদের বিভাগ পরিবর্তন, বিষয় কোড, ছবি পরিবর্তন ও প্রয়োজনীয় তথ্যাদি সংশোধনসহ বাদপড়া শিক্ষার্থীদের অনলাইনে রেজিস্ট্রেশনের জন্য সময় বাড়ানো হয়েছে। বিলম্ব ফি ছাড়া রেজিস্ট্রেশনের সময়সীমা আগামী ২২ মে থেকে ২০ জুন পর্যন্ত করা হয়েছে।

বুধবার (১৮ মে) ঢাকা শিক্ষা বোর্ডের বিদ্যালয় পরিদর্শক অধ্যাপক মোহাম্মদ আবুল মনছুর ভূঞার সই করা এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

এতে বলা হয়, বোর্ডের আওতাধীন অনুমোদিত ও স্বীকৃতিপ্রাপ্ত সব শিক্ষাপ্রতিষ্ঠানে (মাধ্যমিক/স্কুল এন্ড কলেজ) ২০২১-২০২২ শিক্ষাবর্ষে নবম শ্রেণিতে অধ্যয়নরত শিক্ষার্থীদের রেজিস্ট্রেশন কার্যক্রম এরই মধ্যে শেষ হয়েছে। কিন্তু করোনা মহামারিসহ অন্য যেকোনো কারণে বাদপড়া শিক্ষার্থীদের রেজিস্ট্রেশনের সময়সীমা বিলম্ব ফি ছাড়া আগামী ২২ মে থেকে ২০ জুন পর্যন্ত নির্ধারণ করা হলো।

বাদপড়া শিক্ষার্থীদের নতুনভাবে রেজিস্ট্রেশনকরণসহ এর আগে রেজিস্ট্রেশন করা শিক্ষার্থীদের বিভাগ পরিবর্তন, বিষয় কোড, ছবি পরিবর্তন ও প্রয়োজনীয় তথ্যাদি সংশোধন করার সুযোগ দেওয়া হলো।

উল্লেখিত সময়ের পর কোনো অবস্থাতেই সংশোধন এবং বাদপড়া শিক্ষার্থীদের রেজিস্ট্রেশন করার সুযোগ দেওয়া হবে না। নির্দিষ্ট সময়ের মধ্যে রেজিস্ট্রেশন/সংশোধন না হলে এর দায়-দায়িত্ব প্রতিষ্ঠান প্রধানকে বহন করতে হবে। বিষয়টি অতীব গুরুত্বের সঙ্গে অনুসরণ/প্রতিপালন করার জন্য বিশেষভাবে অনুরোধ করা হয়েছে।

এমএইচএম/এমএএইচ/জেআইএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]