জাতীয় বিশ্ববিদ্যালয়ে অনার্সে ভর্তি: দুদিনে ৫ হাজার আবেদন

জ্যেষ্ঠ প্রতিবেদক
জ্যেষ্ঠ প্রতিবেদক জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ১১:৫৪ পিএম, ২৩ মে ২০২২
ফাইল ছবি

জাতীয় বিশ্ববিদ্যালয়ের ২০২১-২২ শিক্ষাবর্ষের স্নাতক প্রথম বর্ষে ভর্তির আবেদন শুরু হয়েছে। গত ২২ মে শুরু হওয়া আবেদন প্রক্রিয়া চলবে ৯ জুন রাত ১১টা ৫৯ মিনিট পর্যন্ত। গত দুই দিনে ভর্তির জন্য ৫ হাজারের বেশি আবেদন জমা হয়েছে বলে জানা গেছে।

বিষয়টি নিশ্চিত করে বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত ডিন (শিক্ষা) অধ্যাপক ড. মো. নাসির উদ্দিন জাগো নিউজকে বলেন, এবার অনার্স প্রথম বর্ষ ভর্তিতে ন্যুনতম জিপিএ-৩ দশমিক ৫ পয়েন্ট করা হয়েছে। গতকাল রোববার বিকেল থেকে ভর্তির অনলাইন আবেদন শুরু হয়েছে। এ পর্যন্ত সারাদেশ থেকে ৫ হাজারের বেশি ভর্তিচ্ছু আবেদন করেছে।

তিনি বলেন, জিপিএ বাড়ালেও সারাদেশে সরকারি-বেসরকারি কলেজগুলোতে প্রায় চার লাখ শূন্য আসনে প্রতি বছরের মতো এবারো সাত লাখের মতো আবেদন জমা হবে। যাদের জিপিএ পয়েন্ট বেশি থাকবে তারা শীর্ষ পর্যায়ের কলেজে ভর্তির সুযোগ পাবে।

এর আগে বুধবার (১৯ মে) রাতে জাতীয় বিশ্ববিদ্যালয়ে অনার্স প্রথম বর্ষে ভর্তির বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়। ভর্তি বিজ্ঞপ্তিতে বলা হয়, জাতীয় বিশ্ববিদ্যালয়ের ভর্তি বিষয়ক ওয়েবসাইট থেকে আবেদন ফরম পূরণ করতে হবে এবং প্রাথমিক আবেদন ফি বাবদ দুইশত পঞ্চাশ টাকা সংশ্লিষ্ট কলেজ কর্তৃক নির্ধারিত মোবাইল ব্যাংকিংয়ের মাধ্যমে ১১ জুনের মধ্যে জমা দিতে হবে। এ শিক্ষাবর্ষে ভর্তি হওয়া শিক্ষার্থীদের ক্লাস ৩ জুলাই থেকে শুরু হবে।

এমএইচএম/এমএইচআর

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]