ঢাকা শিক্ষা বোর্ডে সেবার নামে কাউকে টাকা না দেওয়ার আহ্বান

জ্যেষ্ঠ প্রতিবেদক
জ্যেষ্ঠ প্রতিবেদক জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ০৬:৪৬ পিএম, ২৫ মে ২০২২

ঢাকা শিক্ষা বোর্ডে সেবা প্রদানের নামে কোনো ব্যক্তির সঙ্গে অর্থ লেনদেন না করার আহ্বান জানানো হয়েছে। সেবার নামে কেউ অর্থ দাবি করলে বোর্ড কর্তৃপক্ষকে বিষয়টি জানাতে বলা হয়েছে।

বুধবার (২৫ মে) ঢাকা শিক্ষা বোর্ডের কলেজ পরিদর্শক অধ্যাপক আবু তালেব মো. মোয়াজ্জেম হোসেন স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এই সতর্কতা বিষয়ে জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ঢাকা বোর্ডের আওতাধীন সব স্তরের শিক্ষাপ্রতিষ্ঠান প্রধান, শিক্ষক ও বোর্ডের সেবা গ্রহীতা নিয়মিত শিক্ষা বোর্ডে সেবা নিতে আসেন। কিছু সেবার জন্য বোর্ডের নির্ধারিত ফি সোনালী ব্যাংকে নির্ধারিত গেটওয়ের মাধ্যমে প্রদান করতে হয়। এর বাইরে বোর্ড অন্য কোথাও কোনো আর্থিক লেনদেন করে না বা হয় না। এ বিষয়ে সবাইকে সতর্ক থাকতে আহ্বান জানানো হয়েছে।

এ বিষয়ে জানতে চাইলে ঢাকা শিক্ষা বোর্ডের কলেজ পরিদর্শক অধ্যাপক আবু তালেব মো. মোয়াজ্জেম হোসেন বুধবার জাগো নিউজকে বলেন, ঢাকা শিক্ষা বোর্ডে শুদ্ধাচার বাস্তবায়ন করতে সেবা গ্রহীতাদের নির্ধারিত স্থান ছাড়া অর্থ লেনদেন না করতে সতর্ক করা হয়েছে। সেবা গ্রহীতারা যেন কোনো ধরনের প্রলোভনে না পড়ে কোনো ব্যক্তির সঙ্গে আর্থিক লেনদেন না করেন সে বিষয়টি তুলে ধরা হয়েছে।

তিনি বলেন, সেবাপ্রত্যশীদের সুবিধার্থে শিক্ষা বোর্ডে একটি ফোকাল পয়েন্ট তৈরি করা হয়েছে। ভোগান্তি ছাড়া সব সেবা নিশ্চিত করতে এ ধরনের উদ্যোগ নেওয়া হয়েছে। এর মাধ্যমে বোর্ড কর্মকর্তা-কর্মচারীদের মধ্যে স্বচ্ছতা ও জবাবদিহিতা নিশ্চিত করতে নানা ধরনের কর্মকাণ্ড হাতে নেওয়া হয়েছে।

এমএইচএম/কেএসআর/জিকেএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]