প্রাথমিক শিক্ষা অধিদপ্তরে প্রবেশে নিষেধাজ্ঞা

জ্যেষ্ঠ প্রতিবেদক
জ্যেষ্ঠ প্রতিবেদক জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ০৮:২১ পিএম, ২৬ মে ২০২২

সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক নিয়োগের তৃতীয় ধাপের পরীক্ষা আগামী ৩ জুন (শুক্রবার) অনুষ্ঠিত হবে। এজন্য সোমবার (৩০ মে) থেকে ৩ জুন পর্যন্ত প্রাথমিক শিক্ষা অধিদপ্তরে দর্শনার্থী প্রবেশে নিষেধাজ্ঞা দেওয়া হয়েছে।

বৃহস্পতিবার (২৬ মে) অধিদপ্তরের পরিচালক (প্রশাসন) মো. হামিদুল হকের সই করা এক নির্দেশনায় এ তথ্য জানানো হয়েছে।

এতে বলা হয়, প্রাথমিক বিদ্যালয়ে সহকারী শিক্ষক নিয়োগের তৃতীয় ধাপে লিখিত পরীক্ষা আগামী ৩ জুন আয়োজন করা হবে। এজন্য ডিপিইতে আগামী ৩০ মে থেকে ৩ জুন পর্যন্ত দর্শনার্থী প্রবেশ বন্ধ থাকবে। এ বিষয়ে সংশ্লিষ্ট সবার সহযোগিতা চাওয়া হয়েছে।

তৃতীয়ে ধাপের নিয়োগের লিখিত পরীক্ষা দেশের ১৮টি জেলার সব উপজেলায় আর ১৪টি জেলার অধিকাংশ উপজেলায় আয়োজন করা হবে।

অন্যদিকে, সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ৪৫ হাজার সহকারী শিক্ষক নিয়োগে প্রথম ধাপের লিখিত পরীক্ষার ফল প্রকাশ হয়েছে গত ১২ মে। এতে ২২ জেলার ৪০ হাজার ৮৬২ জন প্রার্থী মৌখিক পরীক্ষার জন্য নির্বাচিত হয়েছেন বলে ডিপিইর এক বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়েছে। গত ২২ এপ্রিল প্রথম ধাপের লিখিত পরীক্ষা অনুষ্ঠিত হয়।

দ্বিতীয় ধাপে পরীক্ষা হয় গত ২০ মে। এ ধাপে ৩০ জেলার বিভিন্ন উপজেলার প্রার্থীদের পরীক্ষা নেওয়া হয়। তৃতীয় ধাপে ৩ জুন ৩২ জেলায় এ নিয়োগ পরীক্ষা অনুষ্ঠিত হবে।

এমএইচএম/এমএএইচ/এমএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]