অনার্সের ফল পুনঃনিরীক্ষার আবেদন করবেন যেভাবে

জ্যেষ্ঠ প্রতিবেদক
জ্যেষ্ঠ প্রতিবেদক জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ০৬:৪০ পিএম, ২৭ মে ২০২২

জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধীনে অনুষ্ঠিত ২০২০ সালের অনার্স চতুর্থ বর্ষ পরীক্ষার ফলাফল প্রকাশ হয়েছে বুধবার (২৫ মে)। যাদের আশানুরূপ ফলাফল আসেনি বা প্রকাশিত ফলাফল নিয়ে সন্দেহ রয়েছে— এমন শিক্ষার্থীদের জন্য উত্তরপত্র পুনঃনিরীক্ষার সুযোগ রেখেছে জাতীয় বিশ্ববিদালয়।

শুক্রবার (২৭ মে) জাতীয় বিশ্ববিদ্যালয়ের পরীক্ষা নিয়ন্ত্রক বদরুজ্জামানের সই করা এক অফিস আদেশে এ তথ্য জানানো হয়েছে।

এতে বলা হয়, আগামী রোববার (২৯ মে) সকাল ১০ টা থেকে ২৩ জুন বৃহস্পতিবার বিকেল ৪টা পর্যন্ত অনলাইনে ফল পুনঃনিরীক্ষার আবেদন করতে পারবেন শিক্ষার্থীরা। পুনঃনিরীক্ষণের জন্য কোর্স প্রতি ফি নির্ধারণ করা হয়েছে ৮০০ টাকা।

আদেশে বলা হয়, বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট থেকে অনলাইনে আবেদন ফরম পূরণ করে পে-স্লিপ ডাউনলোড করে কাছের সোনালী ব্যাংকের যেকোনো শাখার মাধ্যমে নির্ধারিত সময়ের মধ্যে টাকা জমা দিতে হবে অথবা সোনালী ব্যাংকের অনলাইন পেমেন্ট গেটওয়ে ব্যবহার করে মোবাইল ব্যাংকিং সেবা- নগদ, বিকাশ, রকেট অথবা বিভিন্ন ধরনের কার্ড যেমন- আমেরিকান এক্সপ্রেস, ভিসা, ডিবিবিএল, নেক্সাস, মাস্টার কার্ড অথবা সোনালী ব্যাংকের হিসাবধারীরা নিজ হিসাব থেকে অনলাইনে টাকা ট্রান্সফার করে আবেদন করতে পারবেন। ফি জমাদানের সঙ্গে সঙ্গে আবেদন প্রক্রিয়া শেষ হবে।

নির্ধারিত সময়ের আগে অথবা পরে আবেদন ফরম পূরণ করা, পে-স্লিপ ডাউনলোড করা এবং টাকা জমা দেওয়া যাবে না। ব্যাংকে প্রচলিত অন্য কোনো ফরমে টাকা জমা দিলে কোনো জটিলতা তৈরি হলে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ দায়ী থাকবে না বলেও জানানো হয়েছে। আবেদনের সময় পত্র কোড যথাযথভাবে পূরণ করতে হবে।

এমএইচএম/এমএএইচ/জেআইএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]