রাজধানীর বর্ণমালা স্কুল রক্ষায় শিক্ষক-শিক্ষার্থীদের মানববন্ধন

জ্যেষ্ঠ প্রতিবেদক
জ্যেষ্ঠ প্রতিবেদক জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ০৩:৩৭ পিএম, ২৮ মে ২০২২
স্কুল রক্ষায় শিক্ষক-শিক্ষার্থী-অভিভাবকদের মানববন্ধন

রাজধানীর দনিয়ায় অবস্থিত বর্ণমালা স্কুল অ্যান্ড কলেজ রক্ষায় মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ করেছেন শিক্ষক, শিক্ষার্থী, অভিভাবক ও এলাকাবাসী। শনিবার (২৮ মে) দুপুর ১২টা থেকে ১টা পর্যন্ত প্রতিষ্ঠানটির সামনে সহস্রাধিক মানুষ কর্মসূচিতে অংশগ্রহণ করেন।

এসময় ‘বর্ণমালাকে রক্ষায় আমরা বদ্ধপরিকর’, ‘বর্ণমালাকে নিয়ে ষড়যন্ত্র মানি না, মানবো না’- এ ধরনের স্লোগান সংবলিত ব্যানার-ফেস্টুন অংশগ্রহণকারীদের হাতে শোভা পায়। মানববন্ধন শেষে তারা বিক্ষোভ সমাবেশ করেন।

মানববন্ধনে বক্তরা বলেন, প্রাচীনতম বর্ণমালা স্কুল অ্যান্ড কলেজটি আব্দুস সালাম বাবুর বলিষ্ঠ নেতৃত্বে সুন্দর ও সুচারুভাবে পরিচালিত হচ্ছে। কতিপয় কুচক্রীমহল এই প্রতিষ্ঠানটি ধ্বংসের পাঁয়তারা করছে। ঐক্যবদ্ধভাবে সব ষড়যন্ত্র মোকাবিলা করা হবে বলেও ঘোষণা দেন তারা।

বর্ণমালা স্কুল অ্যান্ড কলেজের চেয়ারম্যান আব্দুস সালাম বাবু বলেন, ঢাকা-৫ আসনের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা আলহাজ কাজী মনিরুল ইসলাম মনুর নির্দেশনায় ঐতিহ্যবাহী বর্ণমালা স্কুল অ্যান্ড কলেজটি আজ সবার কাছে সমাদৃত। দিন-রাত পরিশ্রম করে আমরা (শিক্ষক, অভিভাবক, ম্যানেজিং কমিটি) প্রতিষ্ঠানটি একটা অবস্থানে নিয়ে এসেছি। নিয়ম-শৃঙ্খলা, লেখাপড়া ও খেলাধুলায় এরই মধ্যে প্রতিষ্ঠানটি যাত্রাবাড়ী থানায় অন্যতম প্রতিষ্ঠানে পরিণত হয়েছে। সুন্দর ও সুচারুভাবে পরিচালিত হচ্ছে প্রতিষ্ঠানটি।

‘কিন্তু কয়েক মাস ধরে কতিপয় কুচক্রীমহল শিক্ষাপ্রতিষ্ঠানটি ধ্বংসের পাঁয়তারা করছে। এলাকাবাসীকে সঙ্গে নিয়ে বর্ণমালা স্কুল অ্যান্ড কলেজ নিয়ে সব ষড়যন্ত্র রুখে দেওয়া হবে।’

ইশা, জান্নাত, খাদিজা আফরিন- সবাই বর্ণমালা কলেজের একাদশ শ্রেণীর শিক্ষার্থী। মানববন্ধনে অংশ নিয়ে তারা বলেন, আমাদের প্রতিষ্ঠানটিতে শিক্ষার সুষ্ঠু পরিবেশ রয়েছে। কিন্তু প্রতিষ্ঠানটি নিয়ে ষড়যন্ত্র ও অপপ্রচার হচ্ছে। আমরা এসবের তীব্র প্রতিবাদ জানাই।

মানববন্ধনে অন্যদের মধ্যে বক্তব্য রাখেন বর্ণমালা স্কুল অ্যান্ড কলেজের অভিভাবক প্রতিনিধি ফয়সাল বাবু, বর্ণমালা অভিভাবক ফোরামের সভাপতি শিশির আহমেদ রনি, সাধারণ সম্পাদক জামাল মিয়া, সদস্য খান মো. মহিউদ্দিন, প্রতিষ্ঠানের অভিভাবক আব্দুল কাইয়ুম খন্দকার, অভিভাবক ও আওয়ামী নেতা আল-আমিন, নূরপুর জামে মসজিদের সদস্য সেরা উদ্দিন রিপন, অভিভাবক ও ৬০ নং ওয়ার্ড যুবলীগের সাধারণ সম্পাদক জাকির হোসেন।

বর্ণমালার স্কুল শাখা ১৯৭৯ সালে এবং কলেজটি ১৯৯৫ সালে প্রতিষ্ঠিত হয়।

এমএইচএম/ইএ/এএসএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]