বন্যার্তদের জন্য রুটি বানাবেন শিক্ষার্থীরা, পৌঁছে দেবে সেনাবাহিনী

জ্যেষ্ঠ প্রতিবেদক
জ্যেষ্ঠ প্রতিবেদক জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ০৭:৪৩ পিএম, ২৩ জুন ২০২২
ফাইল ছবি

বন্যাদুর্গতদের খাদ্য সহায়তা দিতে বিশেষ উদ্যোগ নিয়েছে জাতীয় বিশ্ববিদ্যালয়। বিশ্ববিদ্যালয়ের প্রশাসন, শিক্ষক-কর্মকর্তা-কর্মচারীদের একদিনের বেতনের ১২ লাখ টাকা তুলে প্রাথমিকভাবে সিলেটে বন্যাদুর্গত মানুষের সহায়তার জন্য পাঠানো হয়েছে।

সিলেট অঞ্চলের ১২টি কলেজকে খাদ্য সহায়তা পৌঁছে দেওয়ার দায়িত্ব দেওয়া হয়েছে। বরাদ্দ করা অর্থ দিয়ে ১২টি কলেজের শিক্ষার্থীরা রুটি ও খাদ্যসামগ্রী তৈরি করবেন। এরপর সেগুলো প্রস্তুত করে বন্যায় ক্ষতিগ্রস্ত মানুষের মধ্যে পৌঁছে দেবেন। দুর্গম এলাকায় এইসব রুটি ও খাদ্যসামগ্রী নির্বিঘ্নে পৌঁছে দিতে সহায়তা করবে বাংলাদেশ সেনাবাহিনী।

এসব বিষয় নিয়ে বৃহস্পতিবার (২৩ জুন) বিকেলে সিলেট অঞ্চলের ১২টি কলেজের অধ্যক্ষদের সঙ্গে অনলাইন প্লাটফর্ম জুম অ্যাপের মাধ্যমে এক জরুরি বৈঠক করেছেন জাতীয় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. মো. মশিউর রহমান। বৈঠকে সংশ্লিষ্ট কলেজের অধ্যক্ষরা ছাড়াও শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি এবং সেনাবাহিনীর একজন দায়িত্বশীল কর্মকর্তা সংযুক্ত ছিলেন।

বৈঠকে বন্যাদুর্গত মানুষদের সুষ্ঠুভাবে খাদ্য সহায়তা বিতরণে সবার সহযোগিতা কামনা করেন উপাচার্য। তিনি বলেন, শুধু সিলেট নয়, সারা দেশে বন্যায় ক্ষতিগ্রস্ত মানুষের পাশে সবসময় থাকবে জাতীয় বিশ্ববিদ্যালয়।

দীর্ঘমেয়াদি সহায়তার জন্যও বিশ্ববিদ্যালয়ের প্রস্তুতি রয়েছে বলে জানান উপাচার্য ড. মশিউর রহমান। এছাড়া অন্যান্য কলেজের শিক্ষক-শিক্ষার্থীদের এই ধরনের জনকল্যাণমূলক কার্যক্রমে অংশ নিতে আহ্বান জানান তিনি।

এমএইচএম/কেএসআর/জেআইএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]