বন্যাকবলিত শিক্ষাপ্রতিষ্ঠান-শিক্ষার্থীদের তথ্য চেয়েছে মাউশি

জ্যেষ্ঠ প্রতিবেদক
জ্যেষ্ঠ প্রতিবেদক জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ০৯:২৫ পিএম, ২৩ জুন ২০২২

বন্যাকবলিত এলাকার শিক্ষাপ্রতিষ্ঠান ও শিক্ষার্থীদের তথ্য চেয়েছে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর (মাউশি)। বুধবার (২২ জুন) এ সংক্রান্ত নির্দেশনা জারি করেছে মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তর (মাউশি)।

মাউশির ওই নির্দেশনায় সব আঞ্চলিক পরিচালক, উপপরিচালককে বন্যাকবলিত এলাকার শিক্ষাপ্রতিষ্ঠান ও শিক্ষার্থীদের প্রয়োজনীয় তথ্য পাঠাতে নির্দেশ দেওয়া হয়। বৃহস্পতিবার (২৩ জুন) মাউশির উপপরিচালক (মানিটরিং অ্যান্ড ইভালুয়েশান) সেলিনা জামান স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

এতে বলা হয়, বর্তমানে বর্ষায় অতিবৃষ্টির কারণে উজান থেকে পানি আসায় দেশের বিভিন্ন অঞ্চলে বন্যার প্রকোপ দেখা দিয়েছে। এমতাবস্থায় বন্যায় যেসব জেলা/উপজেলার শিক্ষাপ্রতিষ্ঠান ও শিক্ষার্থী ক্ষতিগ্রস্ত হয়েছে তাদের তথ্য পাঠাতে বলা হয়েছে। এ তথ্যগুলো ছক অনুযায়ী মনিটরিং অ্যান্ড ইভ্যালুয়েশান উইংয়ের মেইলে ([email protected]) সংশ্লিষ্ট অঞ্চলের আওতাধীন উজলো ও জেলার সব তথ্য একত্রি করে কলেজ পর্যায়ের তথ্য আঞ্চলিক পরিচালক এবং স্কুল পর্যায়ের তথ্য আঞ্চলিক উপ-পরিচালক, মাধ্যমিকের ই-মেইলে পাঠাতে নির্দেশ্রকম অনুরোধ করা হয়েছে।

বলা হয়েছে বিচ্ছিন্নভাবে কোনো শিক্ষাপ্রতিষ্ঠান/উপজেলা বা জেলা থেকে তথ্য পাঠানো হলে গ্রহণযোগ্য হবে না। যেসব তথ্য দিতে বলা হয়েছে, তা হলো— বন্যাকবলিত শিক্ষাপ্রতিষ্ঠান (মোট সংখ্যা ও নাম, আশ্রয় কেন্দ্র হিসেবে ব্যবহৃত হয়েছে এমন শিক্ষাপ্রতিষ্ঠান (মোট সংখ্যা ও নাম)। এছাড়া পাঠদান কার্যক্রম পরিচালনা করা সম্ভব, আংশিক সম্ভব, সম্ভব নয়, বন্যাকবলিত এলাকার মোট শিক্ষার্থীর সংখ্যা।

এমএইচএম/এমএএইচ/জেআইএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]