গুচ্ছ ভর্তি পরীক্ষায় আবেদন প্রায় ৩ লাখ

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক
বিশ্ববিদ্যালয় প্রতিবেদক বিশ্ববিদ্যালয় প্রতিবেদক জবি
প্রকাশিত: ০৬:৫৪ পিএম, ২৬ জুন ২০২২
ফাইল ছবি

গুচ্ছভুক্ত ২২টি সাধারণ এবং বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ২০২১-২২ শিক্ষাবর্ষের স্নাতক (সম্মান) প্রথম বর্ষে ভর্তি পরীক্ষার আবেদন করেছেন ২ লাখ ৯২ হাজার শিক্ষার্থী। গত ১৫ জুন (বুধবার) থেকে শনিবার (২৫ জুন) রাত ১১টা ৫৯ মিনিট পর্যন্ত আবেদন গ্রহণ করা হয়।

রোববার (২৬ জুন) জাগো নিউজকে বিষয়টি নিশ্চিত করেন গুচ্ছ ভর্তি পরীক্ষার টেকনিক্যাল কমিটির যুগ্ম আহ্বায়ক ও চাঁদপুর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. নাছিম আখতার।

তিনি বলেন, এবার দুই লাখ ৯২ হাজার ভর্তিচ্ছু শিক্ষার্থী আবেদন করেছেন। যার মধ্যে বিজ্ঞান অনুষদভুক্ত ‘এ’ ইউনিটে এক লাখ ৬০ হাজার, মানবিক অনুষদভুক্ত ‘বি’ ইউনিটে ৯০ হাজার ও ব্যবসা শিক্ষা অনুষদভুক্ত ‘সি’ ইউনিটে ৪২ হাজার শিক্ষার্থী আবেদন করেছেন। আবেদনকৃতদের মধ্যে ভর্তি ফি জমা দেননি পাঁচ হাজার শিক্ষার্থী।

আগামী ৩০ জুলাই অনুষ্ঠিত হবে ‘এ’ ইউনিটের পরীক্ষা। এরপর ১৩ ও ২০ আগস্ট যথাক্রমে ‘বি’ ইউনিট ও ‘সি’ ইউনিটের পরীক্ষা অনুষ্ঠিত হবে। বিস্তারিত তথ্য গুচ্ছভুক্ত বিশ্ববিদ্যালয়সমূহের সমন্বিত ভর্তি পরীক্ষার ওয়েবসাইট-এ পাওয়া যাবে।

শান্ত রায়হান/আরএডি/এএসএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]