শিক্ষার মূল উদ্দেশ্য মনের জানালা খুলে দেওয়া: স্বরাষ্ট্রমন্ত্রী

জ্যেষ্ঠ প্রতিবেদক
জ্যেষ্ঠ প্রতিবেদক জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ১০:৪৫ পিএম, ০২ জুলাই ২০২২

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেছেন, তোমরা বিভিন্ন বিষয়ে লেখাপড়া করেছো এবং এসব বিষয়ে জ্ঞান অর্জন করেছো। শিক্ষার মানে শুধু শাস্ত্র জ্ঞান অর্জন নয়। শিক্ষার মূল উদ্দেশ্য জ্ঞান অর্জনের মাধ্যমে মনের জানালা খুলে দেওয়া, মনকে বিকশিত আর উন্মুক্ত করা। সেই সঙ্গে নিজের পরিবারের, সমাজের এবং দেশের জন্য সাধ্যমতো কাজ করা।

শনিবার (২ জুলাই) জাতীয় জাদুঘরের কবি সুফিয়া কামাল অডিটরিয়ামে ক্যামব্রিয়ান ইন্টারন্যাশনাল কলেজ অব এভিয়েশনের শিক্ষার্থীদের দ্বিতীয় সমাবর্তনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, তোমাদের শিক্ষা যেন মেধা এবং দেশপ্রেমের মূলমন্ত্র হয়। এটাই তোমাদের কাছে আমার প্রত্যাশা। আমি তোমাদের অভিনন্দন জানাচ্ছি এবং পেশাগত জীবনে তোমাদের সাফল্য প্রত্যাশা করছি।

এসময় লায়ন এম কে বাশার বলেন, আজকের দিনটি তোমাদের জীবনে সবচেয়ে গুরুত্বপূর্ণ। একই সঙ্গে এটি আনন্দেরও দিন। আমি সৌভাগ্যবান যে, তোমাদের সঙ্গে এই আনন্দের দিন কাটাতে পারছি। আমি নিশ্চিত যে, তোমরা একদিন জীবনে প্রতিষ্ঠিত হবে। তোমরা সমাজ, জাতি, দেশ কিংবা পৃথিবীকে কিছু দিতে শুরু করবে। তখন তোমাদের এই দিনটির কথা মনে থাকবে।

অনুষ্ঠানে ছাত্র-ছাত্রীদের মাঝে সার্টিফিকেট এবং সম্মাননা পদক প্রদান করা হয়।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন ক্যামব্রিয়ান ইন্টারন্যাশনাল কলেজ অব এভিয়েশনের হেড অব সেন্টারের ক্যাপ্টেন সিফাত মো. রাফসান জানি।

বিশেষ অতিথি ছিলেন বাংলাদেশ আওয়ামী লীগের উপদেষ্টা কমিটির সদস্য মোজাফফর হোসেন পল্টু, সংসদ সদস্য অ্যাডভোকেট শামীমা আক্তার খানম, কারিগরি শিক্ষা বোর্ডের সচিব আবদুল্লাহ আল মাহমুদ জামান প্রমুখ।

এমএইচএম/এমএইচআর

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]