বদলি-নিয়োগে টাকা চাইলে পুলিশে দিন: মাউশি ডিজি

জ্যেষ্ঠ প্রতিবেদক
জ্যেষ্ঠ প্রতিবেদক জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ১০:১৫ এএম, ০২ আগস্ট ২০২২

পদোন্নতি, নিয়োগ, বদলিসহ বিভিন্ন কাজ করিয়ে দেওয়ার লোভ দেখিয়ে কেউ শিক্ষক-কর্মকর্তা-কর্মচারীদের কাছে টাকা চাইলে তাকে পুলিশে দেওয়ার অনুরোধ জানিয়েছে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর (মাউশি)।

সোমবার (২ আগস্ট) রাতে এক গণবিজ্ঞপ্তিতে এ অনুরোধ জানিয়েছেন মাউশির মহাপরিচালক অধ্যাপক নেহাল আহমেদ।

এতে বলা হয়— সম্প্রতি লক্ষ্য করা যাচ্ছে যে, বিভিন্ন প্রতারকচক্র সরাসরি বা মাউশির ঢাকা ও তার অধীন বিভিন্ন প্রতিষ্ঠানের কর্মকর্তাদের নাম ভাঙিয়ে পদোন্নতি, নিয়োগ, শিক্ষক-কর্মকর্তা-কর্মচারীদের বদলিসহ বিভিন্ন কাজ করিয়ে দেওয়ার লোভ দেখিয়ে স্কুল-কলেজসহ বিভিন্ন প্রতিষ্ঠানে ফোন করে, ই-মেইল, এসএমএস বা চিঠি পাঠিয়ে টাকা দাবি করছে। কোনো কোনো ক্ষেত্রে তাদের পক্ষ থেকে কর্মকর্তা-কর্মচারীদের কাছে ব্যক্তিগতভাবে ও মোবাইল ফোনে যোগাযোগ করার চেষ্টা করছে মর্মে বিভিন্ন সূত্রে জানা যাচ্ছে।

মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর বাংলাদেশ, ঢাকার কোনো কাজে কোনো ধরনের আর্থিক লেনদেনের প্রয়োজন নেই। ঢাকা থেকে যেসব সেবা দেওয়া হয়ে থাকে, তার জন্য সুনির্দিষ্ট নীতিমালা রয়েছে এবং তার ভিত্তিতেই সেবা দেওয়া হয়ে থাকে।

এ সংক্রান্ত সব তথ্যাদি মাউশির ঢাকার ওয়েবসাইটে www.dshe.gov.bd নিয়মিতভাবে প্রকাশ করা হয়ে থাকে।

এমতাবস্থায় এ ধরনের প্রতারকচক্র বা মাউশির ঢাকার অধীন কোনো প্রতিষ্ঠানের কর্মকর্তাদের নাম ব্যবহার করে ই-মেইল, এসএমএস ফোন এবং চিঠিপত্র কিংবা তাদের ব্যক্তিগত যোগাযোগের ভিত্তিতে কাউকে কোনো ধরনের প্রলোভনের ফাঁদে না জড়ানোর জন্য সংশ্লিষ্টদের অনুরোধ করা হলো। কেউ কোনো ধরনের সুবিধা বা টাকা চাইলেই বুঝবেন যে এটা প্রতারণা। সঙ্গে সঙ্গেই এ ধরনের প্রতারকের ফোন নম্বর কাছের থানায় দিন এবং প্রতারকদের ধরে পুলিশে সোপর্দ করার জন্য বিশেষভাবে অনুরোধ করা হয়েছে।

এমএইচএম/এমএএইচ/জিকেএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।