এআইইউবি ও গুজরাট ন্যাশনাল ল’ ইউনিভার্সিটির মধ্যে সমঝোতা স্মারক

জাগো নিউজ ডেস্ক
জাগো নিউজ ডেস্ক জাগো নিউজ ডেস্ক
প্রকাশিত: ০৫:৩৯ পিএম, ০৬ আগস্ট ২০২২

আমেরিকান ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি বাংলাদেশ (এআইইউবি) ও ভারতের গুজরাট ন্যাশনাল ল ইউনিভার্সিটির (জিএনএলইউ) মধ্যে একটি সমঝোতা স্মারক (এমওইউ) স্বাক্ষরিত হয়েছে। সোমবার (১ আগস্ট) বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে এ অনুষ্ঠান হয়।

জিএনএলইউ বিশ্ববিদ্যালয় আইন প্রোগ্রাম বিষয়ক উচ্চশিক্ষা কার্যক্রম পরিচালনা করে। এআইইউবি এবং জিএনএলইউ ভবিষ্যতের উচ্চশিক্ষা পরিচালনার ক্ষেত্রে পারস্পারিক শিক্ষা কার্যক্রম, কর্ম পরিকল্পনা ও গবেষণা বিষয়ে শিক্ষা বিনিময় ও সহযোগিতা আদান-প্রদানের লক্ষ্যে সমঝোতা স্বাক্ষর হয়েছে।

জিএনএলইউ-এর পক্ষে ভাইস চ্যান্সেলর প্রফেসর সঞ্জীবী শান্তকুমার এবং এআইইউবি-এর পক্ষে আইন বিভাগের উপদেষ্টা অধ্যাপক ড. তসলিমা মনসুর এআইইউবি -এর মুট কোর্টে নিজ নিজ প্রতিষ্ঠানের পক্ষে সমাঝোতা স্মারকে সই করেন।

এসময় কলা ও সমাজ বিজ্ঞান অনুষদের ডিন ড. তাজুল ইসলামসহ উভয় প্রতিষ্ঠানের শিক্ষক ও কর্মকতারা উপস্থিত ছিলেন।

বার কাউন্সিল অফ ইন্ডিয়া (বিসিআই) ও বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশন (ভারত) কর্তৃক অনুমোদিত গুজরাট ন্যাশনাল ল ইউনিভার্সিটি একটি স্বীকৃত গবেষণাধর্মী শিক্ষাপ্রতিষ্ঠান। যা বৈচিত্র্যপূর্ণ উচ্চশিক্ষা কার্যক্রমে পাঠদান, গবেষণা, প্রশিক্ষণ পরিচালনা করে থাকে।

এছাড়াও ভারত সরকারের মানবসম্পদ উন্নয়ন মন্ত্রণালয়ের ন্যাশনাল ইনস্টিটিউশনাল র‌্যাঙ্কিং ফ্রেমওয়ার্ক র‌্যাঙ্কিং ২০২১-এ জিএনএলইউ-কে পুরো ভারতের মধ্যে ষষ্ঠ শীর্ষ আইন স্কুল হিসাবে নির্বাচিত করা হয়।

ইন্ডিয়া টুডে র‌্যাঙ্কিং ২০২১-এ, জিএনএলইউ-কে শীর্ষ সরকারি ল ইনস্টিটিউটের মধ্যে চতুর্থ স্থান এবং পুরো ভারতের মধ্যে চতুর্থ সেরা আইন কলেজ হিসেবে নির্বাচিত করা হয়েছে।

এমআইএইচএস/এএসএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]