সাত কলেজের ভর্তি পরীক্ষায় ১৫ শতাংশ অনুপস্থিত

ক্যাম্পাস প্রতিবেদক
ক্যাম্পাস প্রতিবেদক ক্যাম্পাস প্রতিবেদক
প্রকাশিত: ০৯:২০ পিএম, ১২ আগস্ট ২০২২

ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) অধিভুক্ত সরকারি সাত কলেজের ২০২১-২২ শিক্ষাবর্ষে স্নাতক প্রথম বর্ষের ভর্তির পরীক্ষা শুরু হয়েছে। প্রথম দিন শুক্রবার (১২ আগস্ট) বিজ্ঞান অনুষদের পরীক্ষা হয়। এ পরীক্ষায় ১৫ শতাংশ শিক্ষার্থী অংশগ্রহণ করেননি।

শুক্রবার (১২ আগস্ট) রাতে বিষয়টি নিশ্চিত করেছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের বিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক ড. মো. আব্দুস ছামাদ।

তিনি বলেন, বিজ্ঞান ইউনিটের ভর্তি পরীক্ষায় প্রায় শতকরা ৮৫ শতাংশ পরীক্ষার্থী অংশগ্রহণ করেছেন। অনুপস্থিত ছিলেন ১৫ শতাংশ পরীক্ষার্থী। সুন্দর ও সুষ্ঠু পরিবেশে ভর্তি পরীক্ষা হয়েছে। কোথাও কোনো অপ্রীতিকর ঘটনার খবর পাইনি।

এর আগে বিকেল সাড়ে ৩টা থেকে বিকেল সাড়ে ৪টা পর্যন্ত সাত কলেজের ভর্তি পরীক্ষা হয়। পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে মোট ১৪টি কেন্দ্রে।

সাত কলেজের কেন্দ্র ছাড়া অন্য কেন্দ্রগুলো হলো গভর্নমেন্ট কলেজ অব অ্যাপ্লাইড হিউম্যান সায়েন্স (পুরোনো হোম ইকনোমিকস কলেজ), আজিমপুর গভর্নমেন্ট গার্লস স্কুল অ্যান্ড কলেজ, উইলস লিটল ফ্লাওয়ার স্কুল অ্যান্ড কলেজ, ঢাকা মহানগর মহিলা কলেজ, মতিঝিল গভর্নমেন্ট বয়েজ হাই স্কুল এবং ভিকারুননিসার স্কুলে একটি ও কলেজে একটি কেন্দ্রে পরীক্ষা হয়।

এবার বিজ্ঞান ইউনিটে ৬ হাজার ৫০০টি আসনের বিপরীতে আবেদন করেছিলেন ৩৯ হাজার ৫১৭ জন শিক্ষার্থী।

নাহিদ হাসান/জেডএইচ/এএসএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।