প্রাণ-আরএফএল পাবলিক স্কুলে জাতীয় শোক দিবস পালন

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০২:৩৯ পিএম, ১৬ আগস্ট ২০২২

প্রাণ-আরএফএল পাবলিক স্কুল, ঘোড়াশাল, হবিগঞ্জ ও ডাংগা ক্যাম্পাসে যথাযোগ্য মর্যাদা ও ভাবগাম্ভীর্যের মধ্য দিয়ে পালিত হয়েছে জাতীয় শোক দিবস ও বঙ্গবন্ধুর ৪৭তম শাহাদতবার্ষিকী। বিভিন্ন কর্মসূচির মধ্য দিয়ে উদযাপিত হয় বিশেষ দিনটি। দিনের শুরুতেই ছাত্র-শিক্ষক ও কর্মচারীদের বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণের মধ্য দিয়ে কার্যক্রমের সূচনা হয়।

jagonews24

এরপর বিভিন্ন গ্রুপ ভিত্তিক চিত্রাঙ্কন ও কবিতা আবৃত্তি প্রতিযোগিতার আয়োজন করা হয়। শিক্ষার্থীদের অংশগ্রহণে বর্ণিল এই আয়োজন ভিন্ন মাত্রা যোগ করে। দ্বিতীয় পর্বে আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের শুরুতেই ১৫ আগস্টের শহীদদের পরিচিতি তুলে ধরেন প্রতিষ্ঠানসমূহের দায়িত্বপ্রাপ্ত শিক্ষকরা। আলোচনায় উঠে আসে সেই ভয়াল রাতের বিভীষিকাময় প্রতিচ্ছবি। এরপরই শিক্ষার্থীরা উপভোগ করে বঙ্গবন্ধুর জীবন ও কর্ম নিয়ে নাতিদীর্ঘ একটি ডকুমেন্টারি।

jagonews24

১৫ আগস্ট নিয়ে মূল আলোচনা পেশ করেন স্ব স্ব ক্যাম্পাসের দায়িত্বপ্রাপ্ত শিক্ষকরা। আলোচনা শেষে পরিবেশিত হয় শিক্ষার্থীদের গান, নাচ এবং কবিতা আবৃত্তি। এই পর্বের শেষদিকে বিজয়ী শিক্ষার্থীদের হাতে তুলে দেয়া হয় প্রতিযোগিতার পুরস্কার। দিবসটি উপলক্ষে হবিগঞ্জ ও নরসিংদী জেলা এবং শায়েস্তাগঞ্জ ও পলাশ উপজেলা প্রশাসন কর্তৃক আয়োজিত রচনা ও চিত্রাঙ্কন প্রতিযোগিতায় শিক্ষার্থীরা ঈর্ষণীয় সাফল্যে লাভ করে।

প্রতিষ্ঠানসমূহের অধ্যক্ষ ও উপাধ্যক্ষের সমাপনী বক্তব্যে উঠে আসে দেশ জাতির জন্য বঙ্গবন্ধু ও তার পরিবারের অপরিসীম আত্মত্যাগের ইতিবৃত্ত। সবশেষে ১৫ আগস্ট শহীদদের মাগফেরাত কামনায় দোয়া পরিচালনা করেন প্রতিষ্ঠানের ধর্মীয় শিক্ষকরা।

জেএইচ/জিকেএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।