বেসরকারি বিশ্ববিদ্যালয়ে সহযোগিতা অব্যাহত থাকবে: ইউজিসি

জ্যেষ্ঠ প্রতিবেদক
জ্যেষ্ঠ প্রতিবেদক জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ০৮:১৮ পিএম, ১৬ আগস্ট ২০২২

দেশের বেসরকারি বিশ্ববিদ্যালয়গুলোর সার্বিক মানোন্নয়ন ও বিভিন্ন চ্যালেঞ্জ মোকাবিলায় সব ধরনের সহযোগিতা অব্যাহত থাকবে বলে জানিয়েছেন বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের (ইউজিসি) চেয়ারম্যান (অতিরিক্ত দায়িত্ব) অধ্যাপক ড. দিল আফরোজা বেগম।

মঙ্গলবার (১৬ আগস্ট) ইউজিসি কার্যালয়ে বাংলাদেশ সোসাইটি ফর প্রাইভেট ইউনিভার্সিটি একাডেমিকসের (বিএসপিইউএ) একটি প্রতিনিধিদল ইউজিসি চেয়ারম্যানের সঙ্গে সাক্ষাৎ করতে গেলে তিনি এ আশ্বাস দেন।

সভায় বিএসপিইউএ সভাপতি অধ্যাপক ড. ফরিদ আহমদ সোবহানী বলেন, গুণগত শিক্ষা ও গবেষণা নিশ্চিত করতে দেশের বেসরকারি বিশ্ববিদ্যালয়সমূহ কাজ করে যাচ্ছে।

এসব বিশ্ববিদ্যালয়ে শিক্ষার মানোন্নয়নে ইউজিসির সহযোগিতা কামনার পাশাপাশি বেসরকারি বিশ্ববিদ্যালয়ের শিক্ষক ও শিক্ষার্থীদের স্বার্থ সংশ্লিষ্ট বিভিন্ন দাবি তুলে ধরেন তিনি।

এসময় ইউজিসি সদস্য অধ্যাপক ড. মো. সাজ্জাদ হোসেন, অধ্যাপক ড. মুহাম্মদ আলমগীর, অধ্যাপক ড. মো. আবু তাহের, ইউজিসি সচিব ড. ফেরদৌস জামান, বেসরকারি বিশ্ববিদ্যালয় বিভাগের পরিচালক মো. ওমর ফারুখ, বিএসপিইউএ’র সাধারণ সম্পাদক অধ্যাপক ড. মোসলেহউদ্দিন চৌধুরী খালেদসহ বিএসপিইউএ প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

এমএইচএম/এমকেআর/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।